মোবাইল স্মার্টফোন

প্রচন্ড রোদের তাপে ঠান্ডা থাকে ভিভো ভি৩০ লাইট

ক.বি.ডেস্ক: দেশের স্মার্টফোন বাজারে উন্মোচন করা হলো ৪ বছরের মধ্যে ব্যাটারি রিপ্লেসমেন্ট সুবিধার ‘ভিভো ভি৩০ লাইট’। প্রচন্ড রোদের তাপেও ঠান্ডা থাকে স্মার্টফোনটি। ব্রিজ গ্রিন এবং ক্রিস্টাল ব্ল্যাক কালারে পাওয়া যাবে। স্মার্টফোনটির মূল্য ৩২,৯৯৯ টাকা। আজ (৬ মে) থেকে ১০ মে পর্যন্ত চলবে প্রি-বুকিং। প্রি-বুকিং করলেই পাওয়া যাবে এক্সক্লুসিভ গিফট বক্স।

গতকাল রবিবার (৫ মে) ঢাকার একটি স্থানীয় হোটেেলে ভিভো’র নতুন স্মার্টফোন ‘ভিভো ভি৩০ লাইট’ উন্মোচন করেন ভিভোর শুভেচ্ছাদূত তাহসান খান। ভিভো বাংলাদেশের সেলস ডিরেক্টর শ্যারন কালে এবং বাংলাদেশের কান্ট্রি ব্রান্ড ম্যানেজার তানজীব আহমেদসহ আলোকচিত্রী, সাংবাদিক, সামাজিক যোগাযোগমাধ্যম ইনফ্লুয়েন্সার, রিভিউয়ার সহ শতাধিক অতিথি উপস্থিত ছিলেন।

ভিভো ভি৩০ লাইট
প্রিমিয়াম ডিজাইনের স্মার্টফোনটিতে যুক্ত হয়েছে কালার চেঞ্জিং গ্লাস ডিজাইন। সূর্যের আলোতে মুহূর্তেই বদলে যাবে ব্যাক সাইডের কালার। দেবে এক অভিনব লুক। লাইফকে আরও লাইট আপ করতে এতে থাকছে ৮০ ওয়াট ফ্ল্যাশ চার্জার। যা মাত্র ৪৩ মিনিটে এর ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটরি ১০০ শতাংশ চার্জ করতে পারবে। একবার চার্জে এই স্মার্টফোনে কথা বলা যাবে টানা ২৯ ঘন্টা। টানা ৮ ঘন্টা গেম উপভোগ করা যাবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে টানা ১৬ ঘন্টা ভিডিও চলবে।

ভিভো ভি৩০ লাইটে থাকছে সুপার চার্জ পাম্প। এটি যেমন ব্যাটারি দ্রুত চার্জ করবে, তেমনি সবচেয়ে কম তাপ উৎপন্ন করে স্মার্টফোনের ব্যাটারিকে সুরক্ষিত রাখবে। ফলে চার্জের সময়ে, মাল্টিটাস্কিং বা প্রচন্ড রোদের তাপেও থাকছে ঠান্ডা। ব্যবহারের ৪ বছরের মধ্যে যদি এর ব্যাটারি ৮০% এর বেশি ড্যামেজ হয় তবে ভিভো দেবে ফ্রি ব্যাটারি রিপ্লেসমেন্ট সুবিধা। ৭.৭৯ মিলিমিটার সুপারস্লিম এটির ওজন মাত্র ১৮৬ গ্রাম। ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের ফোনটিতে ১৮০০ নিট পিক ব্রাইটনেস পাওয়া যাবে।

স্মার্টফোনটিতে থাকছে ৬৮৫ কোয়ালকম স্নাপড্রাগন প্রসেসর এবং মাল্টি টাস্কিং এর জন্য থাকছে ফানটাচ ওস ১৪ অপারেটিং সিস্টেম। একই সঙ্গে ২৫টি অ্যাপ ব্যবহার করার জন্য ৮ জিবি র‍্যামের সঙ্গে থাকছে ৮ জিবি র‍্যাম বাড়ানোর সুবিধা এবং ২৫৬ জিবি রমের বিশাল স্টোরেজে। থাকছে ডুয়াল স্টেরিও স্পিকার যা ৩০০% পর্যন্ত ভলিউম বাড়ানো যাবে। ব্যাক সাইডে থাকছে ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও ২ মেগাপিক্সেল বোকেহ ক্যামেরা এবং ফ্লিকার সেন্সর। ফ্রন্ট সাইডে থাকছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

গিফট বক্সে উপহার হিসেবে থাকছে টিডব্লিউএস ওয়্যারলেস ইয়ারফোন এল১৩ এবং ৪ বছরের ব্যাটারি রিপ্লেসমেন্ট কার্ড। যারা প্রি-বুকিং করবেন তাদের জন্য থাকছে ১৮০ দিনের ডিসপ্লে রিপ্লেসমেন্ট অফার। ১৮০ দিনের মধ্যে ডিসপ্লে ভেঙে যায় তাহলে সম্পূর্ণ ফ্রিতে এটি ঠিক করে দেয়া হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *