মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

উন্মোচিত হলো শাওমি ইলেভেন-টি এবং ইলেভেন-টি প্রো

ক.বি.ডেস্ক: শাওমি দেশের বাজারে উন্মোচন করেছে ইলেভেন-টি সিরিজের ‘‘শাওমি ইলেভেন-টি’’ এবং ‘‘শাওমি ইলেভেন-টি প্রো’’ মডেলের দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন। এই সিরিজের ফোনগুলো ব্যবহারকারীদের দেবে স্মুথ ও প্রিমিয়াম কনটেন্ট তৈরির অভিজ্ঞতা। শাওমি ইলেভেন টি সিরিজর ফোন দুটি মেটিওরিটি গ্রে, মুনলাইট হোয়াইট এবং ক্রিস্টাল ব্লু তিনটি কালারে পাওয়া যাবে। শাওমি ইলেভেন-টি প্রো ৮+২৫৬জিবি ভ্যারিয়েন্টের মূল্য ৬৪,৯৯৯ টাকা। শাওমি ইলেভেন-টি ৮+১২৮ জিবি মূল্য ৪৯,৯৯৯ ও ৮+২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম ৫৩,৯৯৯ টাকা। ১৫ ডিসেম্বর থেকে ফোনগুলো দেশের বাজারে পাওয়া যাবে।

শাওমি ইলেভেন-টি প্রো: শক্তিশালী শাওমি ইলেভেন-টি প্রো বাজারে উন্মোচন হতে যাওয়া শাওমির প্রথম ফোন, যাতে থাকছে ১২০ ওয়াটের শাওমি হাইপারচার্জ প্রযুক্তি। মাত্র ১৭ মিনিটে ফোনটি সম্পূর্ণ চার্জ করতে পারবেন। ফলে এটি কনটেন্ট ক্রিয়েটরদের তাদের কাজের সময় আরও বাড়িয়ে দেবে, সৃজনশীলতাকে বাড়াবে, আরও বেশি কাজ করতে উতসাহিত করবে। ডিভাইসটিতে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৮৮ মোবাইল প্ল্যাটফর্ম। চিপসেটটি তৈরি করা হয়েছে অত্যাধুনিক ৫ ন্যানোমিটার প্রযুক্তিতে। ডিভাইসটিতে দেয়া হয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রো-গ্রেডের স্ট্যানিং ট্রিপল ক্যামেরা, ওয়াইড-অ্যাঙ্গেল, ২এক্স টেলি ম্যাক্রো এবং একটি ১২০ ডিগ্রির আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স। স্মার্টফোনটিতে এক ক্লিকেই এআই সিনেমা মোড, ৮-কে রেকর্ডিং এবং এইচডিআর১০ প্লাসসহ ফিল্মগ্রাফির সক্ষমতা রয়েছে। ফোনটিতে রয়েছে ডিসপ্লেমেট এপ্লাসের ৬.৬৭ ইঞ্চি এফএইচডি ১২০ হার্জ অ্যামোলেড ফ্ল্যাট ডিসপ্লে। ফোনটিতে রয়েছে ডলবি অ্যাটমস অডিও ও হারমান কার্ডনের ডুয়েল স্পিকার। এটি মিউজিক, মুভি এমনকি গেইমিংসহ অন্য ক্ষেত্রে স্পষ্ট সাউন্ড দেবে।

শাওমি ইলেভেন-টি: স্মার্টফোনে রয়েছে দুর্দান্ত ১০৮ মেগাপিক্সেলের হাই রেজুলেশনের ওয়াইড-অ্যাঙ্গেল ট্রিপল ক্যামেরা। যাতে আছে ১২০ ডিগ্রি আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল এবং ২এক্স টেলি ম্যাক্রো ক্যামেরা। এক-ক্লিকে এআই সিনেমা মোডের মতো ফিচার শাওমি ইলেভেন-টি এর গ্রাহকদের সৃজনশীলতা এবং উত্পাদনশীলতাকে আরো বাড়িয়ে দিবে। ডিভাইসটিতে রয়েছে ৬.৬৭ ইঞ্চি ১২০ হার্জের ফ্ল্যাট অ্যামোলেড ডিসপ্লে এবং এর স্ক্রিনে খুব ক্ষীণ টাচেই ব্যবহারকারী যেকোনো ধরনের ছবি তুলতে পারবে। এতে রয়েছে মিডিয়াটেকের ডাইমেনসিটি ১২০০ আল্ট্রা চিপসেট, দীর্ঘস্থায়ী ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াটের ওয়্যার টার্বো চার্জিং, যা মাত্র আধাঘণ্টায় শতভাগ চার্জ করতে সক্ষম।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *