আনুষাঙ্গিক উদ্যোগ মোবাইল সাম্প্রতিক সংবাদ

স্মার্টফোন ও ট্যাব মেলায় নেয়া যাচ্ছে ৫জি অভিজ্ঞতা

ক.বি.ডেস্ক: দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কমপিউটার দেখার ও কেনার সুযোগ করে দিতে আজ  বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০২২’’। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই মেলা চলবে শনিবার (৮ ডিসেম্বর) পর্যন্ত। প্রতিদিন মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

আজ বিকেল ৪টায় স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০২২ এর উদ্বোধন করেন প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন, হুয়াওয়ে টেকনোলজিসের প্রধান পরিচালন কর্মকর্তা তাওগোয়ানজিও, অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড্যামন ইয়াং, ট্রানশন বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজওয়ানুল হক, ভিভো বাংলাদেশের সেলস ডিরেক্টর শ্যারন ওয়েন, রিয়েলমি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক টিম শাও, স্যামসাং ইন্ডিয়া ইলেকট্রনিকস লিমিটেডের কান্ট্রি ম্যানেজার হোয়ানসাং উ, ডিএক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান কানন এবং মেলার আয়োজক প্রতিষ্ঠান মেকার কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহম্মদ খান।

অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, এবারের মেলায় প্রথমবারের মতো ৫জি অভিজ্ঞতা নেয়ার সুযোগ থাকছে আগ্রহী সকল দর্শকদের জন্য। এ অভিজ্ঞতা টেলিটক বাংলাদেশের স্টল থেকে যে কেউ নিতে পারবেন। গত ৩৫ বছর ধরে তথ্যপ্রযুক্তির খাতের সঙ্গে যুক্ত থেকে নানা ধরনের কাজ করে যাচ্ছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী চিন্তায় আমরা অনেক দূর এগিয়েছি। সে পথে এগিয়ে গেলে আশা করছি আমরা আরো বহুদূর যেতে পারবো। গর্বের সঙ্গেই বলতে পারি যে এ আয়োজনে যুক্ত হওয়া স্মার্টফোনগুলো বেশির ভাগের উতপাদনই বাংলাদেশে হচ্ছে। গত ১২ ডিসেম্বর আমরা বাংলাদেশে ৫জি চালু করেছি এবং আজ  এই মেলায় বাংলাদেশের মানুষ প্রথমবারের মতো এখানে সরাসরি ৫জির অভিজ্ঞতা অর্জন করতে পারছে।

গ্যালাক্সি এস২১ এফই ৫জি ডিভাইস উন্মোচন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০২২ এ নতুন বছরে গ্রাহকদের জন্য নতুন চমক নিয়ে এলো স্যামসাং। প্রতিষ্ঠানটি এবারের মেলায় গ্যালাক্সি এস২১ এফই ৫জি ডিভাইস উন্মোচন করেছে।স্যামসাংয়ের নতুন এই স্মার্টফোনটি উন্মোচন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মেলায় নতুন সব স্মার্টফোন আর ট্যাবের খবরাখবর আর নানা পণ্যের সঙ্গে অফার আর উপহারও থাকছে বিভিন্ন স্টলে। মেলায় দর্শকরা ঢুকতে পারবেন বিনা মূল্যে। তবে মাস্ক না পড়া অবস্থায় কেউ মেলায় প্রবেশ করতে পারবেন না। প্রবেশদ্বারে তাপমাত্রা মেপে তা গ্রহণযোগ্য হলেই প্রবেশ করা যাবে মেলায়।

সবসময়ের মতো এবারও দেশের স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের সর্বশেষ মডেলের স্মার্টফোন ও ট্যাব পরখ করে দেখার সুযোগ পাচ্ছেন এই মেলায়। স্যামসাং, অপ্পো, রিয়েলমি, শাওমি, টেকনো, ভিভো, ওয়ালটন, ওয়ান প্লাসসহ বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন পাওয়া যাচ্ছে এখানে। এ ছাড়া স্মার্টফোনের জন্য আনুষঙ্গিক গ্যাজেট ও এক্সেসরিজ নিয়ে রয়েছে বেশ কয়েকটি স্টল ও প্যাভিলিয়ন। মেলায় দেশে প্রথমবারের মতো সবার জন্য ৫জি এক্সপিরিয়েন্স জোন করা হয়েছে। মোবাইল অপারেটর টেলিটকের পরিচালনায় ও হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশের কারিগরি সহায়তায় এই জোনে এসে দর্শকরা সরাসরি ৫জি অভিজ্ঞতা নিতে পারছেন।

মেলার পৃষ্ঠপোষক স্যামসাং, অপো, ভিভো, রিয়েলমি, টেকনো ও ডিএক্স। টেকনোলজি পার্টনার হুয়াওয়ে। লজিস্টিক পার্টনার ই-কুরিয়ার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *