উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

বাক্কো’র ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ পালন

.বি.ডেস্ক: ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত দেশের সকল জনগণ স্লোগানে ১২ ডিসেম্বর দেশব্যাপী জেলা-উপজেলা এবং বিদেশের বাংলাদেশ দূতাবাসগুলোতে উদযাপিত হয় ‘‘ডিজিটাল বাংলাদেশ দিবস- ২০২১’’। দেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) প্রতিবারের মতো এবারও দিবসটি যথাযোগ্য মর্যাদায় ও উতসবমুখরভাবে পালন করে।

গতকাল রবিবার (১২ ডিসেম্বর) সকাল ৭টায় ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদনের মাধ্যমে দিবসটির আয়োজনে অংশগ্রহণ করে। এ সময় বাক্কো’র সভাপতি ওয়াহিদ শরীফ, যুগ্ম সাধারন সম্পাদক মো. তানজিরুল বাসার, ডিরেক্টর আবু দাউদ খান এবং অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সংযুক্ত হয়ে সকাল ১০টায় বিআইসিসির হল অব ফেমে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন খাতে অবদানের জন্য পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক। বাক্কো সদস্য প্রতিষ্ঠান মাই আউটসোর্সিং লিমিটেড জেলা পর্যায়ে ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২১ এর কারিগরি-বেসরকারি (শ্রেষ্ঠ প্রতিষ্ঠান) ক্যাটাগরিতে সম্মাননা অর্জন করে। মাই আউটসোর্সিং লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং বাক্কো’র যুগ্ম সাধারন সম্পাদক মো. তানজিরুল বাসার অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

বিকালে ডিজিটাল বাংলাদেশ দিবস প্রতিপাদ্য নির্ভর জাতীয় সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। সন্ধ্যায় ডিজিটাল বাংলাদেশ কনসার্ট ২০২১ আয়োজনের মধ্য দিয়ে দিবসটির সকল আয়োজনের সমাপ্তি ঘটে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *