উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

১১ ডিসেম্বর আইএসপিএবি’র ইসি নির্বাচন

ক.বি.ডেস্ক: ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর বাণিজ্যিক সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর ২০২১-২০২৩ মেয়াদের ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন। ১১ ডিসেম্বর শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে নির্বাচনের ভোট গ্রহণ চলবে। নির্বাচন ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে গুলশান-১ এর ইমানুয়েলস পার্টি সেন্টারে (বাড়ি # ০৮, রোড # ১৩৫, গুলশান-০১, ঢাকা)।

আইএসপিএবি’র এবারের নির্বাচনে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হলেন নারায়নগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাবু। সদস্যদ্বয় হলেন জেএএন অ্যাসোসিয়েটস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ এইচ কাফী এবং এক্সেল টেকনোলজিস লিমিটেডের পরিচালক বীরেন্দ্র নাথ অধিকারী।  নির্বাচনী আপীল বোর্ডের চেয়ারম্যান হলেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি মো. আবদুর রাজ্জাক। সদস্যদ্বয় হলেন সামিয়া ট্রেডিংয়ের সত্ত্বাধিকারী হাফেজ হারুন এবং ন্যাশনাল পিভিসি পাইপ প্রোডাক্টের সত্ত্বাধিকারী মো. আবুল খায়ের।

বাণিজ্য সংগঠন বিধিমালা এবং আইএসপিএবির সংঘবিধি অনুসারে এবারের নির্বাচনে অ্যাসোসিয়েশনের সাধারণ সদস্য শ্রেণী থেকে ২০৬ জন ও সহযোগী সদস্য শ্রেণী থেকে ৫৫১ জন সর্বমোট ৭৫৭ জন ভোটার ভোট প্রদান করবেন। সাধারণ সদস্য শ্রেণী থেকে ৯টি পদের জন্য ২০ জন প্রার্থী এবং সহযোগী সদস্য শ্রেণী থেকে ৪টি পদের জন্য ১০ জন প্রার্থী, মোট ৩০ জন প্রার্থী হতে ২০২১-২০২৩ মেয়াদের জন্য ভোটের মাধ্যমে ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ (ইসি) নির্বাচিত হবেন।

সকাল ১০টা থেকে বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষে একই দিন ভোট গণনা করা হবে। তাতে সর্বোচ্চ ভোট প্রাপ্ত সাধারণ সদস্য শ্রেণী থেকে ৯ জন ও সহযোগী সদস্য শ্রেণী থেকে ৪ জন, মোট ১৩ জনকে নির্বাচিত ঘোষণা করা হবে। পরবর্তীতে আগামী ১৩ ডিসেম্বর নির্বাচিত এই ১৩ জন তাদের মধ্য হতে কার্যনির্বাহী পরিষদের (ইসি) পদ বণ্টনের নির্বাচন করবেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *