অন্যান্য টিপস সাম্প্রতিক সংবাদ

মুনির হাসানের ‘ই-মেইলে গ্রোথ’ হ্যাকিং কোর্স

ক.বি.ডেস্ক: উদ্যোক্তা ও মার্কেটারদের জন্য লেখক, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসানের ‘ই-মেইলে গ্রোথ’ হ্যাকিং মেখার কোর্সের নিবন্ধন চলছে। কোর্সের ৫ম ব্যাচের কোর্স শুরু হবে ১৮ জুন। এই কোর্সের নিয়মিত ফী ১০০০ টাকা। ৫ম ব্যাচের জন্য ৫৯০ টাকা মাত্র। নিবন্ধনের শেষ সময় ১৫ জুন। নিবন্ধন করার জন্য লিংক:  – https://www.munirhasan.com/courses/ghm_email/

আমাদের দেশের উদ্যোক্তাদের একটি বিরাট অংশের জন্য মার্কেটিং একটি যন্ত্রণা বিশেষ। শুরুর দিকে উদ্যোক্তার সকল পূঁজি নি:শেষ হয়ে যায় পণ্য তৈরি করে সেটিকে বাজারে আনতে। দ্বিতীয়ত তিনি হোন একা। ফলে পণ্য ভাল বুঝলেও মার্কেটিং বুঝেন না। একটি ভ্রান্ত ধারণা মার্কেটিং করতে হয় খারাপ পণ্যের জন্য-এর কারণেও তিনি সমস্যাতে পড়েন।

এই কোর্সের উদ্দেশ্য হচ্ছে- অংশগ্রহণকারীকে গ্রোথ হ্যাকিং মার্কেটিংয়ের জগতের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া। প্রতিটি ই-মেইলে থাকে একটি বিষয়ের বিস্তারিত প্রসঙ্গ, প্রয়োজনীয় রিসোর্স এবং বর্ণনা। থাকে উদাহরণ ও প্রয়োগের উপায়। সপ্তাহে তিনটি ই-মেইল পাঠানো হয়। ই-মেইলের সঙ্গে কখনো উপস্থাপনা এবং কখনো বিভিন্ন ম্যাটেরিয়ালের লিংক থাকবে। অংশগ্রহণকারী নিজের সুবিধামতো সময়ে সেটি পড়ে ও বুঝে নেবেন। কোর্সের জন্য নির্ধারিত, উপস্থাপনা এবং অন্যান্য ম্যাটেরিয়াল ই-মেইলে পাঠানো হয়।

কোর্সের বিষয়বস্তু

এই কোর্সে মূলত দেখা হয় একজন উদ্যোক্তা কীভাবে তার প্রতিষ্ঠানের শক্তিমত্তা সম্পর্কে নিজে নিশ্চিত হবে এবং সেটা কাজে লাগাবে মার্কেটিংয়ের উদ্দেশ্যে। মার্কেটিং মূল বিষয়গুলো খেয়াল রেখে প্রতিদিনকার কাজের জন্য গ্রোথ হ্যাকিংয়ের কৌশলগুলো জেনে নেবে। কোর্সে রয়েছে অসংখ্য উদাহরণ এবং প্রয়োগের পদ্ধতি। গ্লোবাল প্রোডাক্ট মার্কেটিংয়ের কিছু অংশ কীভাবে এই দেশে কাজে লাগানো যায় সেটাও রয়েছে এখানে।

নতুন যা শেখা যেতে পারে- নিজের ও উদ্যোগের SWOT বিশ্লেষন কীভাবে আপনাকে কৌশল ঠিক করতে সাহায্য করবে; কীভাবে শুরুর দিকের ১০০ জন কাস্টোমার নিশ্চিত করবেন; কীভাবে ইনফ্লুয়েন্সারদের সঙ্গে যোগাযোগ গড়ে তুলবেন; কীভাবে নিজের কাস্টোমারদের মার্কেটার বানাবেন;লিন মার্কেটিং ফানেল সম্পর্কে বিস্তারিত তথ্য ও তা প্রয়োগের উপায়; ফেসবুকে পেইড ক্যাম্পেইনে কীভাবে বাড়তি সুবিধা পেতে পারেন; হোয়াটস এপ বা গুগল ম্যাপ কীভাবে নিজের কাজে লাগাবেন; ইউটিউবকে কীভাবে কাজে লাগাবেন এবং বিখ্যাত হ্যাক সম্পর্কে যেমন জানা যাবে তেমনি জানা যাবে আমাদের দেশে কারা কীভাবে এই পদ্ধতি ব্যবহার করে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *