সাম্প্রতিক সংবাদ

এনসিসিএ’র আহ্বায়ক ইজাজুল হক এবং সদস্য সচিব মুশফিকুর রহমান

ক.বি.ডেস্ক: সাইবার নিরাপত্তা সচেতনতা বিষয়ক জাতীয় কমিটি’র (এনসিসিএ) ২০২৪-২৫ মেয়াদের নতুন নেতৃত্ব গঠন হয়েছে। প্রযুক্তি বিশেষজ্ঞ ড. ইজাজুল হককে আহ্বায়ক ও প্রকৌশলী মো. মুশফিকুর রহমানকে সদস্য সচিব মনোনীত করে ১১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি মনোনয়ন বোর্ড এ কমিটি গঠন করে।

এনসিসিএ’র ২০২৪-২৫ মেয়াদের অন্য সদস্যরা হলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রাশনা ইমাম, রহিম আফরোজের প্রধান প্রযুক্তি কর্মকর্তা মো. আনিসুর রহমান, ইউওয়াই সিস্টেমসের প্রধান নির্বাহী ফারহানা এ রহমান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সফটওয়্যার প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক মো. মারুফ হাসান, ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ কাওছার উদ্দীন, প্রযুক্তি প্রতিষ্ঠান সফোসের কান্ট্রি ম্যানেজার আবুল হাসনাত মোহসিন, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ল এর সিনিয়র লেকচারার মো. সাইমুম রেজা তালুকদার, যমুনা ব্যাংকের প্রযুক্তি বিভাগের অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট আবুল হাছান ও সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের সভাপতি কাজী মুস্তাফিজ।

স্বেচ্ছাসেবামূলক এই কমিটি মূলত দেশের সাইবার নিরাপত্তা নিশ্চিতে অংশীজনদের সমন্বয়ে ‘থিংক ট্যাংক’ হিসেবে কাজ করছে। প্রতিশ্রুতিশীল নিরাপদ সাইবারজগৎ প্রতিষ্ঠায় এবং জাতীয় সাইবার নিরাপত্তা নিশ্চিতে পরিস্থিতি পর্যবেক্ষণ, প্রয়োজনীয় সুপারিশ প্রণয়ন, অ্যাডভোকেসি ও জনসচেতনতার মাধ্যমে প্রয়োজনীয় উদ্যোগ নিয়ে কাজ করবে এই কমিটি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *