সাম্প্রতিক সংবাদ

ড. মো. সবুর খানকে সম্মাননা প্রদান করেছে কেআইআইটি

ক.বি.ডেস্ক: ভারতের কলিঙ্গ ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল টেকনোলজি’র (কেআইআইটি) এর দূরদর্শী প্রতিষ্ঠাতা এবং ভারতীয় লোকসভার সদস্য ড. অচ্যুতা সামন্ত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মো. সবুর খানকে বিশেষ সম্মাননা প্রদান করেছেন। কেআইআইটি’তে ড. মো. সবুর খানের সাম্প্রতিক সফরের সময়, শিক্ষার ক্ষেত্রে তার অনুকরণীয় নেতৃত্ব এবং আন্তর্জাতিক সহযোগিতা বৃদ্ধির প্রতিশ্রুতির জন্য প্রশংসার একটি উল্লেখযোগ্য মুহূর্ত চিহ্নিত করে তাকে এই মর্যাদাপূর্ণ স্বীকৃতি দেয়া হয় ।

গত রবিবার (২৮ জানুয়ারী) কেআইআইটি প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে সম্মাননা স্মারকটি ডিআইইউ’র চেয়ারম্যান ড. মো. সবুর খানের হাতে তুলে দেন কেআইআইটি’র দূরদর্শী প্রতিষ্ঠাতা এবং ভারতীয় লোকসভার সদস্য ড. অচ্যুতা সামন্ত। এ সময় উপস্থিত ছিলেন কেআইআইটি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সরঞ্জিত সিং এবং বলিউডের ভারতীয় অভিনেতা সব্যসাচী মিশ্র।

সফরের অংশ হিসেবে কলিঙ্গ ইনস্টিটিউট অব সোস্যাল সাইন্স এবং কলিঙ্গ ইনস্টিটিউট অব মেডিক্যাল সাইন্সের ৬০০০ এর বেশি মহিলা কর্মী সদস্যের প্রাণবন্ত অংশগ্রহণে পাটাত্তন মিনি-ম্যারাথন উদযাপনে যোগ দেন ড. মো. সবুর খান। এই বিশেষ দিনটি, আনন্দ এবং উদযাপনের জন্য নিবেদিত, অংশগ্রহণকারীদের প্রাণবন্ত শক্তি প্রদর্শন করে। পাশাপাশি, কেআইআইটি’র প্রতিষ্ঠাতা ড. অচ্যুতা সামন্ত ডিআইইউ’র ২০ জন ছাত্র এবং কর্মীদের অভিনন্দন প্রশংসাপত্র প্রদান করেন যারা ২০-২৬ জানুয়ারী এক সপ্তাহের কেআইআইটি – ডিআইইউ’র স্বেচ্ছাসেবক বিনিময় প্রোগ্রামে যোগদান করেছিলেন।

ড. মো. সবুর খানের স্বীকৃতি শুধুমাত্র তার ব্যক্তিগত কৃতিত্বেরই প্রমাণ নয় বরং এটি কেআইআইটি এবং ডিআইইউ’র মধ্যে দৃঢ় সম্পর্ককে প্রতিফলিত করে। ২০১৮ সালে, কেআইআইটি বিশ্ববিদ্যালয় অসামান্য নেতৃত্ব এবং শিক্ষা, ব্যবসা এবং প্রযুক্তিতে অবদানের জন্য ১৪তম বার্ষিক সমাবর্তনে ডক্টর সবুর খানকে সম্মানসূচক ডক্টরেট (ডি লিট) প্রদান করে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *