অ্যাপস মোবাইল

উবারে যুক্ত হলো রাউন্ড ট্রিপ ফিচার

ক.বি.ডেস্ক: উবার এর ইন্টারসিটি-তে যুক্ত হলো রাউন্ড ট্রিপ ফিচার। এই নতুন ফিচারের সাহায্যে যাত্রীরা শহরের বাইরে ভ্রমণের সময় একই গাড়ি ও চালককে এক বা একাধিক দিনের জন্য বুক করতে পারবেন। রিজার্ভ ফিচারের অগ্রিম বুকিং সুবিধার সাহায্যে ৯০ দিন আগে পর্যন্ত রাইড বুক করা যাবে। এতে ভ্রমণের পরিকল্পনা হয়ে উঠবে আরও সহজ। থাকছে যাত্রাপথে একাধিক স্টপ বা যাত্রাবিরতি নির্ধারণের সুযোগ।

এই নতুন ফিচারের মাধ্যমে ব্যবসায়িক ভ্রমণ বা কোথাও বেড়াতে যাওয়ার সময় ব্যবহারকারীরা আরও স্বচ্ছন্দে ও সুবিধাজনকভাবে যাতায়াত করতে পারবেন। এখন ঢাকা থেকে যেকোনো শহরে যাওয়ার সময় সর্বোচ্চ ৫ দিনের জন্য আউটস্টেশন রাউন্ড ট্রিপ বুক করতে পারবেন যাত্রীরা। এই পুরো সময়টায় ঐ গাড়ি এবং চালক যাত্রীর সঙ্গেই থাকবেন। আরও থাকছে যাত্রাপথে স্টপ যোগ করার বাড়তি সুবিধা।

৯০ দিন আগে পর্যন্ত অগ্রিম ট্রিপ বুক করার ফিচারটি ডিজাইন করা হয়েছে সময় নিয়ে শহরের বাইরে বেড়াতে যাওয়ার পরিকল্পনার সুবিধার জন্য। এই ফিচারের সাহায্যে চালকরা বেশি উপার্জন ও আগে থেকে কাজের পরিকল্পনা সাজিয়ে রাখার সুযোগ পাচ্ছেন, তাই তাদের জন্যও এটি সুবিধাজনক। রাউন্ড ট্রিপের ভাড়ায় অপেক্ষার সময় এবং রাতে থাকার খরচও (একাধিক দিনের ট্রিপের ক্ষেত্রে) যুক্ত করা হয়। এতে নিশ্চিত হয় যে, চালকরা তাদের সময়ের জন্য যথাযথ ক্ষতিপূরণ পাচ্ছেন।

যেভাবে ইন্টারসিটি রাউন্ড ট্রিপ বুক করবেন:
সাজেশনস বার থেকে ‘ইন্টারসিটি’ অপশনে ক্লিক করুন। (হোম স্ক্রিনে ‘ইন্টারসিটি’ অপশনটি দেখা না গেলে ‘সি অল’-এ ক্লিক করুন। ‘রাউন্ড ট্রিপ’ সিলেক্ট করুন এবং আপনার গন্তব্য লিখুন।

যদি আপনার এখনই গাড়ির প্রয়োজন হয়, ‘লিভ নাউ’ সিলেক্ট করুন। ভবিষ্যতের জন্য রাইড বুক করতে ‘রিজার্ভ’ সিলেক্ট করে আপনার পিক-আপ এর তারিখ ও সময় লিখুন।

আপনার ফেরার তারিখ ও সময় সিলেক্ট করুন, আপনি ৫ দিন পর্যন্ত গাড়িটি আপনার সঙ্গে রাখতে পারবেন। আপনার পছন্দ ও প্রয়োজনমতো যানবাহন বেছে নিন। কনফার্মেশন স্ক্রিনে বুকিংয়ের তথ্যগুলো দেখে নিন, এরপর রাউন্ড ট্রিপ বুক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *