সাম্প্রতিক সংবাদ

লোকসানি প্রতিষ্ঠানকে লাভজনক অবস্থায় ফিরিয়ে আনার উদ্যোগ নিতে হবে: পলক

ক.বি.ডেস্ক: চলতি বছরের ৩০ জুনের মধ্যে টেলিকম খাতের সকল লোকসানি প্রতিষ্ঠানসমূহকে লাভজনক অবস্থায় ফিরিয়ে আনতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে সংশ্লিষ্টদের প্রতি প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি প্রোডাকটিবেলিটি, প্রোডাক্ট ডাইভারসিটি, প্রমোশন এবং প্রসেস টু কানেক্ট কাস্টমার এই চার শব্দের পি আদ্যক্ষরের ওপর কাজ করতে প্রস্তাব জমা দেয়ারও নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী গতকাল রবিবার (১৪ জানুয়ারি) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন দপ্তর ও সংস্থাসমূহের কর্মকর্তাদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় এই নির্দেশনা প্রদান করেন।

মতবিনিময় সভার সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ সচিব আবু হেনা মোরশেদ জামান। এ সময় উপস্থিত ছিলেন বিটিআরসি’র চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ সহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উর্দ্ধতন কর্মকর্তা, অধীন বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানরা।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘‘স্মার্ট বাংলাদেশ ভিশন স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট সরকার এবং স্মার্ট সোসাইটি এই ৪টি স্তম্ভের ওপর প্রতিষ্ঠিত। গত মেয়াদে আমরা স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের পরিকল্পনা তৈরি করেছি। আমরা প্রায় ৪০টি প্রকল্প চিহ্নিত করেছি যেগুলো আমাদের যাত্রা করার জন্য বাস্তবায়ন করা দরকার। আমাদের চ্যালেঞ্জ হল আমরা দক্ষতা, স্বচ্ছতা এবং জবাবদিহিতার সঙ্গে ৪টি স্তম্ভের অধীনে যেসব পরিকল্পনা বাস্তবায়ন করতে সক্ষম তা নিশ্চিত করা। নিষ্ঠা, কঠোর পরিশ্রম, সততা, সাহস এবং উদ্ভাবনী চিন্তাভাবনা দিয়ে চ্যালেঞ্জসমূহ মোকাবেলা করা সম্ভব।’’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *