প্রযুক্রির পণ্য ল্যাপটপ

এআই সমৃদ্ধ ল্যাপটপ উন্মোচন করেছে এমএসআই

ক.বি.ডেস্ক: যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত কনজিউমার ইলেকট্রনিকস শো ২০২৪-এ তাইওয়ান ভিত্তিক প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রো স্টার ইন্টারন্যাশনাল (এমএসআই) উন্মোচন করেছে এআই সমৃদ্ধ ল্যাপটপ লাইনআপ। ল্যাপটপগুলো ইন্টেলের সর্বাধুনিক চতুর্থদশ প্রজন্মের ইন্টেল কোর আল্ট্রা এইচএক্স সিরিজ প্রসেসর দ্বারা পরিচালিত। পাশাপাশি গেমিংয়ের নতুন মাত্রা যোগ করতে উন্মোচন করা হয় এমএসআই CLAW গেমিং হ্যান্ডহেল্ড পিসি। এটি এমএসআই এর প্রথম গেমিং হ্যান্ডহেল্ড পিসি।

কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির ঝড় বইছে বিশ্বজুড়ে। বিশ্বখ্যাত ল্যাপটপ ব্র্যান্ড এমএসআই প্রিমিয়াম গুণমান, কর্মক্ষমতা এবং উদ্ভাবনী প্রযুক্তির মাধ্যমে দক্ষতার সঙ্গে এই আধুনিক প্রযুক্তির ঝড়ের সঙ্গে তাল মিলাতে বদ্ধপরিকর। তারই পরিপ্রেক্ষিতে এআই সমৃদ্ধ ল্যাপটপ লাইনআপ ঘোষণা করেছে। ল্যাপটপগুলোতে এনপিইউ (নিউরাল প্রসেসিং ইউনিট) নির্মিত ইন্টেল কোর আল্ট্রা প্রসেসর রয়েছে। এমএসআই বিশ্বের প্রথম এই Iপ্রসেসর সহকারে গেমিং হ্যান্ডহেল্ড ডিভাইস প্রযুক্তি পণ্যের বাজারে উন্মোচন করেছে।

এ ছাড়াও, এমএসআই ইন্টেল চতুর্থদশ প্রজন্মের এইচএক্স সিরিজ প্রসেসর এবং আরটিএক্স ৪০ সিরিজ গ্রাফিক্স সহকারে ১৮ ইঞ্চি ল্যাপটপের একটি পরিসীমা চালু করেছে, যার লক্ষ্য হল বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ ব্যবহারকারিদের হাতের লাগালের মাঝে এনে দেয়া। এই ল্যাপটপগুলোতে রয়েছে বৃহত্তম ভ্যাপর চ্যাম্বার থার্মাল মডিউল এবং তাপ বের হবার জন্য ৬টি ভেন্ট।

এমএসআই’র নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এরিক কু বলেন, “কৃত্রিম বুদ্ধিমত্তা্র জগতে প্রবেশ করতে পেরে আমরা উচ্ছ্বসিত। বিশেষ করে বর্তমানে এআই এর ব্যাপক প্রচলনের কারণে। আমরা সবসময়ই অগ্রগতির শীর্ষে থাকার চেষ্টা করি এবং আমাদের নতুন এআই সমৃদ্ধ ল্যাপটপের মাধ্যমে আমরা আমাদের গ্রাহকদের চাহিদা মেটানোর ব্র্যান্ড হিসেবে নিজেদের আরও দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত করছি।”

ইন্টেল’র নির্বাহী ভাইস প্রেসিডেন্ট মিশেল জনস্টন হোলথাউস বলেন, “নতুন এমএসআই ক্নূ হল একটি আকর্ষনীয় নতুন গেমিং হ্যান্ডহেল্ড পিসি যা নতুন ইন্টেল কোর আল্ট্রা প্রসেসর দ্বারা চালিত, যেখানে যেকোনো সময় ইউনিক গেমিং অভিজ্ঞতা উপভোগ করা সম্ভব। আমাদের নতুন ইন্টেল কোর চতুর্থদশ প্রজন্মের এইচএক্স
প্রসেসর দ্বারা চালিত এসমএসআই টাইটান ১৮ এইচএক্স, সবচেয়ে আকর্ষণীয় গেমপ্লে অভিজ্ঞতা প্রদান করে। এই নতুন প্রসেসরগুলোর যাত্রা করার সঙ্গে সঙ্গে আমরা গেমার, ক্রিয়েটর এবং পেশাদারদেরকে উচ্চমানের পারফরম্যান্স প্রদান করছি যা তারা ইন্টেল এবং এমএসআই থেকে আশা করেছিল।”

এমএসআই এর নতুন ল্যাপটপগুলো ইন্টেল কোর আল্ট্রা প্রসেসর দিয়ে নির্মিত, যেগুলো বিশেষভাবে এআই সম্পর্কিত কাজের জন্য ডিজাইন করা। এতে রয়েছে ডেডিকেটেড এনপিইউ যা, মেশিন লার্নিং অ্যালগরিদমকে দ্রুত গতিতে কাজ সম্পন্ন করতে সাহায্য করে। এ ছাড়াও আছে ইন্টেল পাওয়ার দক্ষতা কোর, যার কাজ সিপিউ এর কার্যক্ষমতা বাড়ায়, ওয়াট প্রতি কর্মক্ষমতা বৃদ্ধি করে এবং ইন্টেল ৪ প্রসেস নোড টেকনোলজি কোরগুলোর ব্যাটারির দক্ষতা বাড়িয়ে দেয়।

গেমিংয়ের নতুন মাত্রা এমএসআই CLAW
এটি এমএসআই এর হ্যান্ডহেল্ড গেমিং ডিভাইস, যাতে রয়েছে ইন্টেল কোর আল্ট্রা প্রসেসর এবং ইন্টেল এক্সইএসএস প্রযুক্তির জিপিউ। এটিতে অনুকূল গেমিং পারফরম্যান্সের জন্য এমএসআই কুলার বুস্ট হাইপারফ্লো থার্মাল প্রযুক্তি রয়েছে। ডিভাইসটিতে ৫৩ ওয়াট ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে, যা ২ ঘন্টার ব্যাটারি লাইফ প্রদান করে।

এর রয়েছে আকর্ষণীয় ইউআই ডিজাইন এবং এমএসআই সেন্টার। এই গেমিং হ্যান্ডহেল্ড ডিভাইস যেকোন উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড গেমস খেলা যাবে। রয়েছে ৭ ইঞ্চি ফুল এইচডি টাচস্ক্রিন ডিসপ্লে যেটি ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট প্রদান করে যা গেমিংয়ের অভিজ্ঞতাকে আরও স্মুথ করে তোলে।

এমএসআই’র নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এরিক কু বলেন, “গেমারদের জন্য গেমিং অভিজ্ঞতা উন্নত করা আমাদের প্রতিশ্রুতির মধ্যে রয়েছে, তাই আমরা বাজারের অসংগতি মোকাবেলার লক্ষ্য রাখি এবং হ্যান্ডহেল্ড ডিভাইসের ক্ষেত্রে সেই চেষ্টা করছি। আমরা গেমারদের জন্য বিশেষভাবে তৈরি করা নির্দিষ্ট ডিজাইনগুলো ফাইন-টিউন করেছি। আমাদের প্রথম হ্যান্ডহেল্ড, Claw, চালু করেছি, যা হ্যান্ডহেল্ড বাজারকে আরও প্রতিযোগিতাপুর্ন করে তুলবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *