প্রতিবেদন

ফ্রিল্যান্সিং টিপস দিয়ে আয় করুন, প্রতি মিনিট ৫ ডলার

আপনি কি ফ্রিল্যান্সিং করেন। ফ্রিল্যান্সিংয়ের খুঁটিনাটি কি জানেন। টেকনিক্যাল কোনো সমস্যার সমাধানে কি পারদর্শী। কোনো কাজে কীভাবে আরও ভালো করা যায়, সেসব বিষয় আপনার নখদর্পে? তাহলে আপনার সামনে বাড়তি আয়ের সুযোগ এলো। বিষয়গুলো নিয়ে টিপস ও ট্রিকস দিয়ে আপনি ডলার আয় করতে পারেন।

আমেরিকান ডিজিটাল ব্যাংকিং সার্ভিস ‘প্রিয় পে’ নতুন একটি বিষয় হচ্ছে ‘আরও বেশি আয়’। কীভাবে আরও বেশি আয় করা যায় এবং এজন্য কী করতে হবে, কী শিখতে হবে, কীভাবে এগুতে হবে- এমন বিষয়সহ বিভিন্ন বিষয়ে টিপস অ্যান্ড ট্রিকস শেয়ার করতে পারবেন যে কেউ।

কেউ একজন ফ্রিল্যান্সিং করতে চান। ২০২৪ সালে কোন বিষয়ে ফ্রিল্যান্সিং করা উচিত এবং কেন এটি তার বেছে নেয়া উচিত। কিংবা কোন বিষয়টি শেখা উচিত, তা নিয়ে একটি টিপস অ্যান্ড ট্রিকস তৈরি করুন। তারপর সেটি পাঠিয়ে দিন business@priyo.com মেইলে এবং আপনার ভিডিও প্রকাশ হলেই আপনি পাচ্ছেন ডলার। কনটেন্ট ক্রিয়েটর তার প্রকাশিত ভিডিও’র প্রতি মিনিটের জন্য পাবেন ৫ ডলার। অর্থাৎ ৫ মিনিটের ভিডিও প্রকাশ হলে ২৫ ডলার। ১৫ মিনিটের ভিডিও’র জন্য ৭৫ ডলার।

নিয়মাবলি
ভিডিও হতে হবে নতুন। কোথাও প্রকাশ হয়নি, এমন ভিডিও জমা দিতে হবে। ভিডিওটি ফেসবুক, ইউটিউব বা অন্য কোথাও প্রকাশ করা যাবে না। নির্বাচিত ভিডিও ভবিষ্যতেও কোথাও প্রকাশ করতে পারবেন না। ভিডিওটি গুগল ফর্মের মাধ্যমে জমা দিলে আপনার সুবিধা হবে। কেননা সেখানে ১ জিবি পর্যন্ত ভিডিও আপলোড করতে পারবেন সহজেই।

গুগল ফর্মের মাধ্যমে জমা দিতে এখন ক্লিক করুন। অথবা, ভিডিও পাঠান এই business@priyo.com ইমেইলে। ভিডিও’র সাইজ বেশি (২৫ এমবি’র বেশি) হলে আপনার গুগল ড্রাইভে আপলোড করে business@priyo.com-কে অ্যাকসেস দিতে হবে বা শেয়ার করতে হবে। প্রয়োজনে আপনি ড্রাইভ লিঙ্কসহ মেইল করতে পারেন।

ভিডিও প্রকাশের জন্য নির্বাচিত হতে হবে। অর্থাৎ নির্বাচিত হলেই কেবল ডলার পাওয়া যাবে। ভিডিও জমা দেয়ার এক মাসের মধ্যে আপনার ভিডিও প্রকাশ না পেলে বা আপনার সঙ্গে যোগাযোগ না করা হলে বুঝতে হবে, ভিডিওটি নির্বাচিত হয়নি। অর্থাৎ ভিডিও নির্বাচিত হয়েছে কিন্তু প্রকাশ করতে দেরি হলে আপনার সঙ্গে যোগাযোগ করা হবে।

প্রকাশিত ভিডিও’র সময়সীমা অনুযায়ী টিপসদাতা ডলার পাবেন। অর্থাৎ আপনি দিয়েছেন ২০ মিনিটের ভিডিও, কিন্তু সেখানে দুই মিনিটের মতো কেটে ফেলতে হয়েছে এবং প্রকাশ হয়েছে ১৮ মিনিটের ভিডিও। তখন আপনি ৯০ ডলার পাবেন। ডলার দেয়া হবে টিপসদাতার প্রিয় পে অ্যাকাউন্টে। সেখান থেকে এই ডলার ইচ্ছেমতো খরচ বা পেমেন্ট করা যাবে।

কোন বিষয়ে টিপস অ্যান্ড ট্রিকস দিতে পারবেন
টিপস অ্যান্ড ট্রিকস দেয়ার পরিধি বিশাল। তবে আমরা সাধারণত ফ্রিল্যান্সিং সংক্রান্ত, অনলাইনে আয়, টেকনিক্যাল সমস্যা সংক্রান্ত টিপস অ্যান্ড ট্রিকস দেয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। তবুও নিচে কিছু বিষয় উল্লেখ করা হলো-

প্রিয় পে সম্পর্কিত
প্রিয় পে ব্যবহার করতে গিয়ে সম্ভাব্য কি কি পরিস্থিতির মুখোমুখি হতে হয় এবং সেসব কীভাবে সমাধান করবেন? পেওনিয়ার থেকে কীভাবে প্রিয় পে অ্যাকাউন্টে ডলার আনবেন? পেপালে কীভাবে প্রিয় কার্ড যুক্ত করবেন? পেপাল থেকে কীভাবে প্রিয় পে-তে ট্রান্সফার করবেন।

যুক্তরাষ্ট্রের যেকোনো ব্যাংক অ্যাকাউন্ট থেকে কীভাবে প্রিয় পে অ্যাকাউন্টে ডলার আনবেন বা প্রিয় পে অ্যাকাউন্ট থেকে যুক্তরাষ্ট্রের যেকোনো ব্যাংক অ্যাকাউন্টে কীভাবে ডলার পাঠাবেন, কীভাবে বিশ্বের যেকোনো দেশ থেকে প্রিয় পে অ্যাকাউন্টে ইন্টারন্যাশনাল ওয়্যার ট্রান্সফার করবেন, কেন প্রিয় পে ব্যবহার করছেন বা কেন ব্যবহার করা উচিত?

প্রিয় পে আপনার কোন কোন বিষয়গুলোকে আরও দ্রুত ও সহজতর করেছে? প্রিয় পে অ্যাকাউন্ট দিয়ে কি করা যায়, কি করা যায় না-এ ধরনের বিষয়ে ভিডিও তৈরি করতে পারেন। এখানে উল্লেখিত টপিকগুলোর বাইরেও সংশ্লিষ্ট যেকোনো বিষয়ে আপনি ভিডিও তৈরি করতে পারেন।

অনলাইন মার্কেটপ্লেস সম্পর্কিত
এই মুহূর্তে কোন অনলাইন মার্কেটপ্লেসটি সবচেয়ে ভালো? সেখানে কীভাবে আয় করা যায়? ফাইবারে কীভাবে অ্যাকাউন্ট খুলতে হয়? অ্যাকাউন্ট খোলার সময় কোন বিষয়গুলোতে গুরুত্ব দিতে হয়? কোন বিষয়ে কোনো ধরনের ভুল করা যাবে না? ফাইবার গিগ কী, কেন এটি খুলতে হয়? আপনি ফাইবারে কীভাবে কাজ পেলেন? সহজে কাজ পাওয়ার টিপস/ট্রিকস কী?

কোন বিষয়ে কাজ শিখলে আয় করা সহজ হবে? আপওয়ার্ক নিয়েও একই ধরনের টিপস। ভবিষ্যতে কোন কাজের চাহিদা বেশি হতে পারে? ফ্রিলান্সিং খাতে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রভাব ও ফ্রিল্যান্সারদের করণীয় কী?

আমাজন থেকে কি আয় করা যায়? আয়ের দিকগুলো কী কী? এজন্য কী করতে হবে?
ক্লায়েন্টের সাথে কথা বলার সময় কী কী বিষয় মাথায় রাখা জরুরি? মার্কেটপ্লেসগুলোর গুরুত্বপূর্ণ রুলস কী, যেগুলো ভায়োলেট করলে অ্যাকাউন্ট টার্মিনেট হতে পারে?

সমস্যার সমাধান সম্পর্কিত
ফ্রিল্যান্সিং খাতে (অনলাইন ও অফলাইন) কাজ করতে গেলে বিভিন্ন সময় বিভিন্ন সমস্যার মুখোমুখি হতে হয়। এসব সমস্যার সমাধান কীভাবে করেন? কীভাবে আপনার ইমেইল, ব্যাংক অ্যাকাউন্ট নিরাপদ রাখবেন? অনলাইনে নিজেকে কীভাবে নিরাপদে রাখবেন?

আয় সম্পর্কিত
কী করলে আপনার আয় বাড়বে কিংবা আরও বেশি আয় করতে পারবেন? মানি-ম্যানেজমেন্ট, কী করলে সংসারের খরচ কমবে? খরচ কমার অর্থ কিন্তু আয় বেড়ে যাওয়া। এ সম্পর্কিত যেকোনো ধরনের টিপস অ্যান্ড ট্রিকস।

পরামর্শমূলক
ফিনটেক সম্পর্কিত যেকোনো বিষয়ে পরামর্শমূলক কোনো ভিডিও দেওয়া যাবে।

টিউটোরিয়াল সম্পর্কিত
যেকোনো বিষয়ের ওপর টিউটোরিয়াল হতে পারে। যেমন- গ্রাফিক ডিজাইন, ওয়েব ডিজাইন, অনলাইন মার্কেটপ্লেস, অ্যাফিলিয়েট মার্কেটিং, ইমেইল মার্কেটিংসহ বিভিন্ন বিষয়ে কাজ শেখার বা ভালোর করার টিউটোরিয়াল। এমনকি কোনো বড় অ্যাপ্লিকেশনের ছোট ছোট টিপসও দিতে পারেন। যেমন- ফেটোশপে বা প্রিমিয়ার প্রো’র নির্দিষ্ট কোনো কাজ কীভাবে আরও ইফিশিয়েন্টলি করা যায় ইত্যাদি।

ভিডিও তৈরির সময় অবশ্যই কোয়ালিটির দিকে গুরুত্ব দিতে হবে। আপনার ভিডিও প্রকাশের জন্য নির্বাচিত হলে বা প্রকাশ হলেই আপনি ডলার পাচ্ছেন। তাহলে আর দেরি কেন? এখনই তৈরি করে ফেলুন আপনার টিপস এবং পাঠিয়ে দিন business@priyo.com মেইলে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *