উদ্যোগ প্রতিবেদন সাম্প্রতিক সংবাদ

শেষ মুহুর্তের প্রচারণায় শহর থেকে শহরে প্রার্থীরা

আগামীর নতুন নেতা নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রচারণা শুরু হয়েছে বাংলাদেশ কমপিউটার সমিতিতে (বিসিএস)। দুই বছর মেয়াদী কমিটিতে নির্বাচিত হতে ভোটারদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন দুই প্যানেলের প্রার্থীরা। আগামী ১৬ মার্চ এ নির্বাচব অনুষ্ঠিত হবে। বিসিএস এর আসন্ন নির্বাচনে ভোটারদের মনোযোগ আকর্ষণের চেষ্টায় প্রচারণার ব্যপ্তি বাড়িয়েছেন প্রার্থীরা।

রাজধানী ছাড়িয়ে এখন তারা ছুটে চলেছেন শহর থেকে শহরে। প্রার্থীরা বৈঠক, মত বিনিময় সভা, গণসংযোগে অংশ নিয়ে ভোটারদের কাছে নিজেদের জাহির করতে ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ভোটারদের মধ্যে বইছে উতসাহ-উদ্দীপনাও। তবে সাধারণ ভোটারদের চাওয়া উতসবমুখর পরিবেশে যোগ্য প্রার্থীকে ভোটের মাধ্যমে বেছে নিতে চান তারা।

বিসিএস এর ২০২২-২৪ মেয়াদকালের নির্বাচনে ভোটার হয়েছেন ১৪২২ জন। কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৭টি পদে ১৪ জন দুটি প্যানেল সমমনা এবং মেম্বারস ভয়েস নামে প্রতিদ্বন্দ্বিতা করছে। পাশাপাশি বরিশাল শাখা কমিটিতে ১৪ জন, চট্টগ্রামে ৯জন, কুমিল্লায় ৭জন, যশোরে ১৬ জন, খুলনায় ১৪ জন, ময়মনসিংহে ৭জন, রাজশাহীতে ৭জন এবং সিলেট শাখায় ১৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছে।

সমমনা প্যানেলের নির্বচানী প্রচারনার অংশ হিসেবে মতবিনিময় সভা

দুই প্যানেলের প্রার্থীরা কোথাও না কোথাও নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। বিভাগীয় শহরগুলোর পাশাপাশি আঞ্চলিক কমিটিগুলোর সদস্যদের সঙ্গে দেখা করতে বিভিন্ন শহরে যাচ্ছেন। ভোটারদের সঙ্গে সরাসরি দেখা সাক্ষাতের পাশাপাশি অনেকে মোবাইল ফোনে ভোটারদের সঙ্গে কথা বলছেন, এসএমএস পাঠাচ্ছেন, সোশ্যাল মিডিয়ায় সরব প্রচারনা চালাচ্ছেন।

প্যানেলের সব সদস্যই বিভিন্নভাবে বিভিন্নস্থানে প্রচারণা চালাচ্ছেন। ব্যবসায়ীদের এ খাতের উন্নয়নে বিসিএসকে কার্যকর করার স্বার্থে কাজ করার প্রতিশ্রুতির কথা দিচ্ছেন। ভোটাররা ভাল সাড়া দিচ্ছেন, ভোটাররা তাদের বিভিন্ন দাবি দাওয়ার কথা বলছেন। নির্বাচিত হলে ভোটারদের স্বার্থকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে বলে তাদের আশ্বস্থ করা হচ্ছে। ভোটারারও ইতিবাচক মনোভাব দেখাচ্ছে।

মেম্বারন ভয়েস প্যানেলের নির্বচানী প্রচারনার অংশ হিসেবে মতবিনিময় সভা

নির্বাচনে ৮টি শাখা কমিটির মধ্যে ৩টির প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন। শাখা কমটিগুলো হলো- রাজশাহী, ময়মনসিংহ এবং কুমিল্লা। এসব শাখায় সাতটি পদের বিপরীতে অন্য কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত। অন্যদিকে বরিশাল শাখায় ১৪ জন; চট্টগ্রাম শাখায় ৯ জন; যশোর শাখায় ১৬ জন;  খুলনা শাখায় ১৪ জন এবং সিলেট শাখায় ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এ সকল শাখার নির্বাচনও প্রার্থীদের জনসংযোগে প্রচারণা বেশ জমে উঠেছে বলে জানা গেছে।

উল্লেখ্য, বিসিএস এর ২০২২-২০২৪ মেয়াদকালের দ্বিবার্ষিক কার্যনির্বাহী কমিটি (ইসি) এবং ৮টি শাখা কমিটির নির্বাচন আগামী ১৬ মার্চ রাজধানীর ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) প্রাঙ্গনে সকাল ১০টা থেকে বেলা ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। একই দিনে নির্বাচনের ফলাফল ও পদ বন্টনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *