সাম্প্রতিক সংবাদ

‘আর্থিক অন্তর্ভুক্তি’ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে গ্রামীনফোন

ক.বি.ডেস্ক: ‘‘বাংলাদেশ সাসটেইনিবিলিটি এক্সেলেন্স অ্যাওয়ার্ডস ২০২৩’’-এ ‘আর্থিক অন্তর্ভুক্তি’ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে গ্রামীনফোন। প্রতিষ্ঠানটির ফ্ল্যাগশিপ উদ্যোগ জিপি অ্যাকসেলেরেটর ও জিপি অ্যাকাডেমিকে এ পুরস্কার দেয়া হয়। বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে এমন কর্পোরেট সংস্থাগুলোর সাসটেইনেবিলিটি এবং কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা সংশ্লিষ্ট অবদানের স্বীকৃতিস্বরূপ তৃতীয়বারের মতো এই পুরস্কার প্রদান করা হয়।

গত শনিবার (২ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে দ্য ডেইলি স্টার ও সিএসআর উইন্ডোর আয়োজনে অনুষ্ঠিত ‘বাংলাদেশ সাসটেইনেবিলিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩’ -এ সম্মাননা দেয়া হয় বিজয়ীদের। যেখানে সাসটেইনিবিলিটি এক্সেলেন্স ইনিশিয়েটিভ ইন ফাইন্যান্সিয়াল ইনক্লুশন শ্রেণিতে পুরস্কৃত হয় গ্রামীণফোন। টেকসই উদ্যোগ গ্রহণ করার জন্য এ বছর মোট সাতটি বিভাগে (ক্যাটাগরি) পুরস্কার দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এন্টারপ্রাইজের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী। বিশেষ অতিথি ছিলেন ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম। গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান এবং হেড অব সোশ্যাল ইমপ্যাক্ট ফারহানা ইসলাম এ পুরস্কার গ্রহণ করেন। অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদ হাসিব, হেড অব পাবলিক অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স হোসেন সাদাত এবং হেড অব কমিউনিকেশনস শারফুদ্দিন আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন।

আপস্কিলিং প্ল্যাটফর্ম জিপি অ্যাকাডেমি দেশব্যাপী তরুণদের দ্রুত পরিবর্তনশীল বিশ্বে ভবিষ্যতের সঙ্গে মানিয়ে নেয়ার ক্ষেত্রে তাদের প্রস্তুত করে তোলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। জিপি অ্যাকসেলেরেটর সম্ভাবনাময় উদ্যোক্তাদের ব্যবসায়িক ধারণার বাস্তবায়নে তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানে, খাতসংশ্লিষ্ট পরিচিতি বৃদ্ধিতে এবং কর্পোরেট অ্যালায়েন্স তৈরিতে ভূমিকা রেখে আসছে।

ইয়াসির আজমান বলেন, “সমাজ, মানুষ ও বিশ্বের উন্নয়নে সংহতি গড়ে তুলতে এখানে আমরা সবাই টেকসই উন্নয়নে উৎকর্ষ অর্জনের উদযাপনে একত্রিত হয়েছি। জাতি হিসেবেই আমরা এসডিজি নিয়ে আমাদের অঙ্গীকার পূরণে এগিয়ে যাচ্ছি। মানুষ ও পৃথিবীর দীর্ঘমেয়াদী সমৃদ্ধিতে এ মুহূর্তে সরকারি প্রচেষ্টার পাশাপাশি বেসরকারি খাত থেকে টেকসই উন্নয়ন নিয়ে আমাদের প্রচেষ্টাকে ও উদ্যোগ আরও বৃদ্ধি করতে হবে এবং একসঙ্গে কাজ করতে হবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *