সাম্প্রতিক সংবাদ

‘চায়না-বাংলাদেশ বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩’ পেলো ড্যাফোডিল কমপিউটার্স

ক.বি.ডেস্ক: আইসিটি খাতে এ বছর ‘চায়না-বাংলাদেশ বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩’ সম্মাননা অর্জন করেছে চীনা কোম্পানি হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ লিমিটেড এবং বাংলাদেশি কোম্পানি ড্যাফোডিল কমপিউটার্স লিমিটড। ড্যাফোডিল কমপিউটার্স দীর্ঘদিন যাবৎ বিশ্বখ্যাত আইসিটি পণ্য আমদানিকারক, পরিবেশক বাজারজাতকারি, সেবা ও শিক্ষা বিস্তারে গুরুত্বপুর্ণ অবদানের জন্য এ পুরস্কার অর্জন করে।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ-চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিসিসিসিআই) ও চাইনিজ এন্টারপ্রাইজেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (সিইএবি) যৌথভাবে অনুষ্ঠিত হয় ‘চায়না-বাংলাদেশ বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩’।

ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান ও ড্যাফোডিল কমপিউটার্স লিমিটেডের জেনারেল ম্যানেজার জাফর আহমেদ পাটোয়ারীর হাতে সম্মাননা তুলে দেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া এবং ঢাকায় চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। এ সময় উপস্থিত ছিলেন বিসিসিসিআই’র সাধারণ সম্পাদক আল মামুন মৃধা, সিইএবি’র প্রেসিডেন্ট কে চিয়াংলিয়াং, এমএফআরএস (বিডি) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক জাং উয়েনসেং।

বিদ্যুৎ ও জ্বালানিখাত, সড়ক ও সেতু, রেলওয়ে ও সিভিল এভিয়েশন, মেরিন অ্যান্ড হারবার, আইসিটি, টেক্সটাইল অ্যান্ড গার্মেন্ট সেক্টর, ট্রেড অ্যান্ড সার্ভিস সেক্টর, নারী উদ্যোক্তা, এসএমই, করপোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি এবং দ্বিপাক্ষিক বাণিজ্যে তাৎপর্যপূর্ণ অবদান ক্যাটাগরিতে এ বছর মোট ২৭টি অ্যাওয়ার্ড দেয়া হয়েছে। এর মধ্যে ১৫টি বাংলাদেশি কোম্পানি ও ১২টি চাইনিজ কোম্পানি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *