সাম্প্রতিক সংবাদ

স্মার্ট বাংলাদেশ গড়তে ৮ লাখ দক্ষ জনশক্তি তৈরি করেছে এসইআইপি

ক.বি.ডেস্ক: স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার তার ‘স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি)’র আওতায় ৮ লাখ দক্ষ জনশক্তি তৈরি করেছে। ২০১৪ সালে এসইআইপি প্রায় ৮ লাখ বেকার যুবক, যুব মহিলা, সংখ্যালঘু ও সুবিধাবঞ্চিত মানুষকে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ করে গড়ে তোলার লক্ষ্য নিয়ে যাত্রা করে।

গত বুধবার (২০ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়ের এসইআইপি এ তথ্য প্রকাশ করেছে। এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)’র অর্থায়নে পরিচালিত প্রশিক্ষণ কর্মসূচিটি চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জেল হোসেন মিয়া। স্বাগত বক্তব্য রাখেন- এসইআইপি’র নির্বাহী প্রকল্প পরিচালক ফাতেমা রহিম বীনা। সভাপতিত্ব করেন এসইআইপি’র জাতীয় প্রকল্প পরিচালক ড. মো. খায়রুজ্জামান মজুমদার।

বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান নাসরীন আফরোজ, এডিবি-বিআরএম’র ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াংবো নিং এবং এলএফএমইএবি’র সভাপতি সৈয়দ নাসিম মঞ্জুর।

অনুষ্ঠানে ‘আলোকবার্তা’ এবং ‘এমপাওয়ারিং জার্নি: দ্য ট্রিয়াম্ফ্স অব এসইআইপ ফিমেল ট্রেইনিজ’ নামে এসইআইপি’র দুটি প্রকাশনা উন্মোচন করা হয়। অনুষ্ঠানে সফলভাবে প্রশিক্ষিত নারী ও মডেল ট্রেনিং ইনস্টিটিউটগুলোকে পুরস্কার প্রদান করা হয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *