সাম্প্রতিক সংবাদ

ইন্টারব্র্যান্ড’র ‘গ্লোবাল টপ ফাইভ’ এ স্যামসাং

ক.বি.ডেস্ক: টানা চতুর্থবারের মতো বৈশ্বিক ব্র্যান্ড কনসালটেন্সি প্রতিষ্ঠান ইন্টারব্র্যান্ড এর ‘গ্লোবাল টপ ফাইভ’ ব্র্যান্ডের তালিকায় অবস্থান অর্জন করেছে স্যামসাং ইলেকট্রনিক্স। সম্প্রতি প্রতিষ্ঠানটি এই স্বীকৃতি অর্জন করে। ৯১.৪ বিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড ভ্যালু সম্পন্ন স্যামসাং ইলেকট্রনিক্সের বাৎসরিক প্রবৃদ্ধির হার ৪ শতাংশ। গ্রাহক অভিজ্ঞতা উন্নয়ন কৌশলের কার্যকরী প্রয়োগ এবং সংশ্লিষ্ট খাতে সেরা উদ্ভাবনীর বিকাশে ব্র্যান্ডটির একান্ত প্রচেষ্টার ফলাফল হিসেবে এই স্বীকৃতি অর্জন সম্ভব হয়েছে।

এ বছর আইটি খাতে নানা ধরণের পণ্য ও স্মার্ট থিংসের মাধ্যমে স্যামসাং গেমিং অভিজ্ঞতা সমৃদ্ধ করেছে ও কানেক্টিভিটি বাড়াতে ভূমিকা রাখছে। সিক্সজি, এআই, এআর ও ভিআর এর মতো ভবিষ্যতমুখী উদ্ভাবনী প্রযুক্তির ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে প্রতিষ্ঠানটি। সকল পণ্যের ক্ষেত্রে পরিবেশ সচেতন কার্যক্রমের মধ্য দিয়ে এনভায়রনমেন্টাল, সোশ্যাল অ্যান্ড গভরন্যান্স প্রসঙ্গে শক্তিশালী নেতৃত্ব প্রতিষ্ঠায়ও কাজ করে যাচ্ছে। সেরা ব্র্যান্ডের স্বীকৃতি অর্জনে দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাংয়ের জন্য এধরণের উদ্যোগগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

স্যামসাং গ্রাহক অভিজ্ঞতা সমৃদ্ধ করতে সমন্বিত অনলাইন ও অফলাইন অভিজ্ঞতা নিশ্চিত করার ক্ষেত্রে বৈশ্বিক মার্কেটিং অফিসের অধীনে ডিরেক্ট-টু-কাস্টমার (ডিটুসি) প্রতিষ্ঠা করেছে। সিএক্স-এমডিই সেন্টারও রয়েছে যা মাল্টি-ডিভাইস অভিজ্ঞতা সমৃদ্ধ করতে ভূমিকা রাখছে। বিভিন্ন থার্ড-পার্টি ডিভাইস কানেক্ট করার ক্ষেত্রে প্রতিষ্ঠানটি ওপেন পার্টনারশিপ আরও শক্তিশালী করে যাচ্ছে। আগামী দিনে গ্রাহকদের আরও সক্ষম করে তুলতে ভবিষ্যতমুখী প্রযুক্তিতে বিনিয়োগ বাড়াচ্ছে।

স্যামসাং রিসাইকেল করা উপকরণের ব্যবহার বাড়িয়েছে। স্যামসাংয়ের গ্যালাক্সি এস২৩, গ্যালাক্সি জেডফ্লিপ৫ ও ফোল্ড৫ সিরিজে ব্যবহৃত হয়েছে মাছ ধরার পুরোনো জাল থেকে পাওয়া প্লাস্টিক, কাঁচ ও অ্যালুমিনিয়াম। প্যাকেজিং উপকরণের ক্ষেত্রে পরিবেশ সচেতনতা নিশ্চিতে রিসাইকেল করা ইপিএস ব্যবহার করা হচ্ছে। সমুদ্র থেকে পাওয়া পিইটি বোতলের প্লাস্টিক থেকে হাই-রেজ্যুলেশন মনিটরের পেছনের কাভার তৈরি হচ্ছে। ২০২৩ এ আসা লাইফস্টাইল টিভিতে ব্যবহৃত হচ্ছে সোলারসেল রিমোট ব্রাকেট। ওয়াশিং মেশিনে ‘লেস মাইক্রোফাইবার ফিল্টার’-এর জন্য প্যাটাগোনিয়ার সঙ্গে কাজ করছে এবং স্মার্টথিংস এনার্জির ক্ষেত্রে নিয়ে এসেছে এআই এনার্জি মোড।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *