মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

অপো এ১৬ এর নতুন সংস্করণ

ক.বি.ডেস্ক: সম্প্রতি স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো বাজারে নিয়ে এসেছে এ সিরিজের সর্বশেষ অলরাউন্ডার স্মার্টফোন এ১৬। ফোনটি বাজারে আসার পর থেকে অপো ভক্তদের মধ্যে দারুন সাড়া ফেলেছে। এরই ধারাবাহিকতায় আরও বড় স্টোরেজ ৪ গিগাবাইট র্যাম ও ৬৪ গিগাবাইট রম সমৃদ্ধ এ১৬ এর নতুন ভ্যারিয়েন্ট নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। সারাদেশে অপোর সব আউটলেট ও অনলাইন মার্কেটপ্লেসে নতুন সংস্করণের ফোনটি পাওয়া যাচ্ছে। ক্রিস্টাল ব্লাক ও স্পেস সিলভার এই দুই কালারের ফোনটির মূল্য ১৪,৯৯০ টাকা।

অপো এ১৬ স্মার্টফোনটি স্লিক ডিজাইন, বড় ব্যাটারি এবং ট্রিপল ক্যামেরার সেট আপের। ফোনটিতে রাখা হয়েছে সাইড মাউনটেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ম্যাক্রা লেন্সসহ নানা সুবিধা। ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর প্রসেসর। ৬০ মেগাহার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট, ১২০ মেগাহার্টজ টাচ স্যাম্পলিং রেট। রয়েছে পাঁচটি তাপমাত্রা সেন্সর। পারফরমেন্সের সঙ্গে ৬.৫ ইঞ্চি ওয়াটার ড্রপ ডিসপ্লে, ৮.৪ মিলিমিটার পুরুত্ব ব্যবহারকারীকে দিবে স্লিম ও আরামদায়ক এক অনুভূতি।

ফোনটিতে রয়েছে ৫০০০ এমএএইচ বড় ব্যাটারি। সুপার পাওয়ার মোড থাকার কারণে ৫% চার্জ থাকলেও ১.৮৪ ঘণ্টা কথা বলা যাবে। আছে নাইট চার্জ মোড যার মাধ্যমে রাতে নিশ্চিন্তে ফোন চার্জ দিয়ে রাখা যাবে। রয়েছে ট্রিপল ক্যামেরা। ফোনটির রিয়্যার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। বাকি দুটি ক্যামেরা ২ মেগাপিক্সেল করে। রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সামনে ও পেছনের উভয় ক্যামেরাই স্মার্ট বিউটিফিকেশন ফিচার সমর্থন করে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *