সাম্প্রতিক সংবাদ

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট’র সেবাসমূহ মাইগভ প্ল্যাটফর্মে

ক.বি.ডেস্ক: ডিজিটাল সেবা নিশ্চিত করতে চালু করা মাইগভ প্ল্যাটফর্মে এবার জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের চারটি ডিজিটাইজড সেবাসমূহ চালু করা হয়েছে। মাইগভে চালু হওয়া চার সেবা হলো- গণমাধ্যম বিষয়ক প্রশিক্ষণ, প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান, স্থাপনা ভাড়ার আবেদন এবং অনলাইন রেজিস্টেশন এর জন্য আবেদন। জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজনে এবং এটুআই’র কারিগরি সহায়তা সেবাগুলোকে মাইগভ প্ল্যাটফর্মে চালু করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৭ ডিসেম্বর)) জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজিত ‘জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট সেবাসমূহ মাইগভ প্ল্যাটফর্মে উন্মুক্তকরণ’ বিষয়ক দিনব্যাপী কর্মশালায় ডিজিটাইজড সেবাগুলোর উদ্বোধন করেন প্রধান অতিথি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়-এর সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট-এর মহাপরিচালক নূরুন নাহার হেনার সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন এটুআই’র যুগ্ম প্রকল্প পরিচালক মোল্লা মিজানুর রহমান।

মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেন, ‘‘সরকার নাগরিকদের ঝামেলামুক্ত সেবা প্রদান করতে চায়। জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের ৪টি নাগরিক সেবাকে প্রথম পর্যায়ে নাগরিকের জন্য উন্মুক্ত করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য সংস্থার সেবাগুলো শিগগিরই যুক্ত হবে। সেবাগুলো শতভাগ ডিজিটাইজেশনের আওতায় নিতে চাই। আমাদের সেবাগুলোকে ক্যাশলেস ও পেপারলেস এবং আরও নাগরিকবান্ধব গড়তে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের যে স্বপ্ন দেখেছেন তা বাস্তবায়নে অবদান রাখতে চাই।’’

নূরুন নাহার হেনা বলেন, ‘‘সেবাগ্রহীতা অফিসে না গিয়েও ডিজিটাল পদ্ধতিতে নাগরিকবান্ধব সেবা নিতে পারবেন। স্মার্ট বাংলাদেশে সেবা মিলবে কম সময়ে, কম খরচে আর কম যাতায়াতে। মাইগভে নাগরিক বা প্রতিষ্ঠানের যাবতীয় আবেদন দ্রুততম সময়ে এবং সর্বোচ্চমানের সেবা নিশ্চিতে সরকারি কর্মকর্তাদের আহ্বান জানান।’’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এটুআই’র প্রজেক্ট অ্যানালিস্ট মোহাম্মদ সালাহ্উদ্দিন, বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) ভারপ্রাপ্ত সভাপতি এম এ জলিল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেহদী আজাদ মাসুম, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক ফারুক আলমসহ জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের ঊর্ধ্বতন কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *