মোবাইল স্মার্টফোন

নেক্সট-জেন পারফর্মেন্স সমৃদ্ধ রিয়েলমি জিটি৫ প্রো

ক.বি.ডেস্ক: রিয়েলমি নিয়ে এলো জিটি সিরিজের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন জিটি৫ প্রো। স্ন্যাপড্র্যাগন ৮ জেন ৩ মোবাইল প্ল্যাটফর্ম এবং আইএমএক্স৮৯০ সেন্সরযুক্ত পেরিস্কোপ লেন্স সমৃদ্ধ এই ডিভাইসটি। ডিভাইসটিতে রয়েছে উন্নততর সিপিইউ, জিপিইউ, এআই পারফর্মেন্স এবং এনার্জি এফিশিয়েন্সি। তাই যেকোনো অ্যাপ্লিকেশন চালু করার সময়, গেম খেলার সময় ফ্রেম রেটে কিংবা ছবি প্রসেসিংয়ের ক্ষেত্রে রিয়েলমি জিটি৫ প্রো দেবে দূর্দান্ত গতিময়তা।

রিয়েলমি জিটি৫ প্রো
ডিভাইসটিতে রয়েছে থ্রিভিসি (ভেপর চেম্বার) কুলিং সিস্টেম। এই ভিসি এরিয়া’র ১২ হাজার মিমি২ পর্যন্ত অংশে হিট ডিসিপেশন সক্ষমতা রয়েছে। এতে আরও যুক্ত হয়েছে গিক পারফর্মেন্স প্যানেল ২.০, যার মাধ্যমে ব্যবহারকারীরা প্রয়োজন অনুসারে সিপিইউ ফ্রিকোয়েন্সি মড্যুলেশনের সুবিধা নিতে পারবেন।

রিয়েলমি’র এই সর্বাধুনিক ফ্ল্যাগশিপে রয়েছে সনি এলওয়াইটি-৮০৮ সুপার লাইট সেন্সর। যাতে রয়েছে ১/১.৪-ইঞ্চি সাইজ সেন্সর এবং এফ/১.৬৯ আল্ট্রা-লার্জ অ্যাপারচার। এতে আরো রয়েছে আইএমএক্স৮৯০ টেলিফটো ক্যামেরা, অপটিক্যাল হার্ডওয়্যার, চিপ কম্পিউটিং পাওয়ার আর ইমেজিং অ্যালগরিদম। ৪৫০০ নিটের সবচেয়ে উজ্জ্বল আলো পাওয়া যাবে স্মার্টফোনটিতে। রয়েছে দেড় হাজার গোল্ডেন রেজ্যুলেশন, ২১৬০ হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি পিডব্লিউএম ডিমিং, এবং ৪৫০পিপিআই ডিসপ্লে।

সিওপি প্রযুক্তির মাধ্যমে ডিভাইসটির ডিসপ্লের নিচে রাখা হয়েছে ১.৩৬ মিমি’র সুক্ষ্ম বর্ডার, ৯৪.২০ শতাংশের স্ক্রিন-টু-বডি অনুপাত, ০.৫ হার্টজ থেকে ১৪৪ হার্টজ পর্যন্ত ইন্টেলিজেন্ট রিফ্রেশ রেট, এবং ১.০৭ বিলিয়ন কালার ডিসপ্লে, যেটির ডলবি অ্যাটমোস ভিডিও প্লেব্যাক এবং প্রো-এক্সডিআর সক্ষমতা রয়েছে। ডিভাইসটির ডিসপ্লেতে ফুল-ব্রাইটনেস আই প্রটেকশন সুবিধা রয়েছে। রয়েছে র‍্যাপিড পাম আনলক সুবিধা।

ডিভাইসটিতে থাকছে ৫৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, সেই সঙ্গে ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সুবিধা। ডিভাইসটিতে রিয়েলমি ইউআই ৫.০’র সঙ্গে রয়েছে ইউনিভার্সাল আইআর ব্লাস্টার কন্ট্রোল, উন্নততর এনএফসি, এক্স-এক্সিস লিনিয়ার মোটর, ডলবি অ্যাটমোস ডুয়াল স্পিকারস এবং আইপি৬৪ মানের ধুলা ও পানি নিরোধ সক্ষমতা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *