উদ্যোগ

২৩টি পণ্য সরবরাহকারীদের সম্মাননা দিল হুয়াওয়ে

ক.বি.ডেস্ক: আইসিটি সেবাদানকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে- বাংলাদেশ, নেপাল ও শ্রীলঙ্কায় থাকা প্রতিষ্ঠানটির সকল পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানদের জন্য একটি বিশেষ সেশন ‘‘সাউথ এশিয়া সাপ্লায়ার্স কনভেনশন ২০২৩” এর আয়োজন করেছে। অনুষ্ঠানে ২০২৩ সালে অসামান্য সমর্থন অব্যাহত রাখায় ২৩টি পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানদের সম্মাননা প্রদান করা হয়। হুয়াওয়ে সাউথ এশিয়ার ভবিষ্যৎ লক্ষ্য নিয়ে আলোচনা করতে ও ভবিষ্যতের চ্যালেঞ্জগুলো চিহ্নিত করতে এই কনভেনশনের আয়োজন করা হয়।

গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাজধানীর গুলশানে হুয়াওয়ে বাংলাদেশ একাডেমিতে আয়োজিত ‘‘সাউথ এশিয়া সাপ্লায়ার্স কনভেনশন ২০২৩” অনুষ্ঠানে বাংলাদেশ, নেপাল ও শ্রীলঙ্কা থেকে ১০০টিরও বেশি পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। স্থানীয় এবং আন্তর্জাতিক সহযোগীদের অবদান তুলে ধরতে হুয়াওয়ে এ ধরনের অনুষ্ঠান আয়োজন করে। এই ধরনের অংশগ্রহণমূলক অনুষ্ঠান হুয়াওয়ের সহযোগীদের একটি একক লক্ষ্যের দিকে এগিয়ে যেতে ও একসঙ্গে কাজ করতে সহায়তা করবে।

অনুষ্ঠানে হুয়াওয়ে বাংলাদেশ এর সিইও প্যান জুংফেং বলেন, “গত ২৫ বছরে, হুয়াওয়ে বাংলাদেশের ডিজিটাল ও স্মার্ট রূপান্তরের চাহিদা পূরণে কাজ করে যাচ্ছে। এই অগ্রযাত্রায়, আমাদের বিশ্বাসযোগ্য সহযোগীদের প্রচেষ্টা গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। স্মার্ট বাংলাদেশ ২০৪১ রূপকল্প অর্জনে ভূমিকা রাখার পাশাপাশি দেশের প্রবৃদ্ধিতে আরও বেশি অবদান রাখার লক্ষ্য রয়েছে। পাশাপাশি পণ্য সরবরাহকারীদের সঙ্গে কেনাকাটার নিয়মাবলী ও পণ্যের গুণগত মান নিয়ে আলোচনা করার সুযোগও তৈরি করে এই প্ল্যাটফর্ম।”

হুয়াওয়ে দক্ষিণ এশিয়ার সিএফও লিউহাও বলেন, “হুয়াওয়ে গত ২৫ বছরে ধরে বাংলাদেশ, নেপাল ও শ্রীলংকায় বিভিন্ন ধরনের আইসিটি পরিষেবা ও পণ্য প্রদান করছে। এ সময় হুয়াওয়ে সরকারি কোষাগারে ২০০ মিলিয়ন মার্কিন ডলারের বেশি রাজস্ব প্রদান করেছে, স্থানীয়ভাবে ১০০০ মিলিয়ন মার্কিন ডলারের বেশি মুল্যের পণ্য কিনেছে এবং এসব দেশে ২০ হাজারেরও বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি করেছে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *