উদ্যোগ

আইফার্মার ও প্রাইম ব্যাংক চুক্তি

ক.বি.ডেস্ক: আইফার্মার ও প্রাইম ব্যাংক বাংলাদেশের কৃষক ও কৃষি উদ্যোক্তাদের বিশেষ করে কৃষিকাজে সংযুক্ত নারীদের অর্থায়ন সহযোগিতায় যৌথ উদ্যোগে একটি চুক্তি স্বাক্ষর করেছে। এটি প্রাইম ব্যাংকের সঙ্গে আইফার্মারের নতুন এক উদ্ভাবনমূলক অংশীদারিত্ব চিহ্নিত করে যা আইফার্মারের কৃষকদের অর্থায়ন সুবিধাগুলো সহজ করে দিবে। বিশেষ করে আইফার্মার সরাসরি আর্থিক প্রতিষ্ঠান থেকে কৃষকদের জন্য কৃষি ঋণ নিশ্চিত করবে।

আর্থিক সুবিধা প্রদানের পাশাপাশি সঠিক সময়ে সহজভাবে চাষাবাদ করার ক্ষেত্রে কৃষকদেরকে কৃষি পরামর্শ প্রদান, কৃষি উপকরণ ও কৃষি যন্ত্রপাতির নানান ধরনের সুবিধা দেয়া এবং তাদের উৎপাদিত কৃষি পণ্য ক্রয় করে থাকে আইফার্মার। বর্তমানে আই ফার্মার বাংলাদেশের ২৬টি জেলায় ১ লক্ষেরও বেশি নিবন্ধিত কৃষক পরিবার নিয়ে কাজ করে যাচ্ছে।

আইফার্মারের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ ইফাজ এবং প্রাইম ব্যাংকের উপ – ব্যবস্থাপনা পরিচালক মো. নাজিম আনোয়ার চৌধুরী চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত ছিলেন আইফার্মারের ব্যাংকিং ও আর্থিক খাতের উপদেষ্টা ইরফান ইসলাম, ফিল্ড অপারেশনের ভাইস প্রেসিডেন্ট ফরহাদ জুলফিকার রাফেল, স্পেশালিস্ট-ফিন্যান্সিয়াল সার্ভিস অ্যান্ড মোবিলাইজেশন এত্তেসাম বারি রিও; প্রাইম ব্যাংকের এমএসএমই ব্যাংকিং বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইন-চার্জ মোহাম্মদ ইবনুল আলম পলাশ, এমএসএমই ব্যাংকিং বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ ফজলে রাব্বি এবং এগ্রি সাপোর্ট বিভাগের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আসাদ বিন রাশিদ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *