সাম্প্রতিক সংবাদ

শুরু হলো ‘বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ বাংলাদেশ ২০২৩’

ক.বি.ডেস্ক: বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হলো সাত দিনব্যাপী ( ১৩-১৯ নভেম্বর) বাংলাদেশে উদ্যোক্তাদের ক্ষমতায়নের জন্য ‘বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ বাংলাদেশ ২০২৩’। ১৬তম বার্ষিক এই আয়োজন করছে গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্ক (জিইএন) বাংলাদেশ। এই আয়োজন উদ্ভাসিত হওয়ার সঙ্গে সঙ্গে, এটি একটি অনুপ্রেরণা, সহযোগিতা এবং ক্ষমতায়নের সপ্তাহ হওয়ার প্রতিশ্রুতি দেয়, যা উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তাদের স্বপ্ন বাস্তবায়নে ঘুরে দাঁড়ানোর মঞ্চ তৈরি করে।

৭৮টিরও বেশি অংশীদার প্রতিষ্ঠানের অংশগ্রহণে এবারের উদযাপনে বাংলাদেশের ৮টি বিভাগের ৩০টি জেলা জুড়ে ২০০টিরও বেশি আয়োজন রয়েছে। এবারের উদযাপনে অংশীদার সংস্থাগুলোর মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান, চেম্বার অব কমার্স, অ্যাসোসিয়েশন, সরকারী সংস্থা, আন্তর্জাতিক সংস্থা এবং গতিশীল যুব গোষ্ঠীগুলোক অন্তর্ভুক্ত করা হবে। এই আয়োজনে আশা করা হচ্ছে এক লাখেরও বেশি ব্যক্তি সরাসরি অংশগ্রহণ করবেন এবং অনলাইন সংযোগের মাধ্যমে আরও তিন মিলিয়ন মানুষের কাছে পৌঁছাবে।

আজ সোমবার (১৩ নভেম্বর) ঢাকার একটি হোটেলে জিইএন বাংলাদেশ আয়োজিত ‘বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ বাংলাদেশ ২০২৩’ এর উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিইএন বাংলাদেশের এমডি ড. মো. সবুর খান, এফবিসিসিআই’র ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের সিইও বিকর্ণ কুমার ঘোষ, ইজেরমার্টজ লি. এর এমডি সমত জেরিন খান, ইন্সটিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট অ্যান্ড হসপিটালিটির এমডি ড. রুবিনা হোসাইন, ইন্সপায়ারিং বাংলাদেশের এমডি ইমরান ফাহাদ, টার্টল ভেঞ্চার স্টুডিও’ সিইও সারাবান তহুরা তুরিন, হারনেট টিটিভ’র সিইও আলসা প্রধান ও প্যারাগন পাম্প লি. এর এমডি মো. গোলাম মোস্তফা। সঞ্চালনা করেন ন্যাশনাল হোস্ট কে এম হাসান রিপন।

ড. মো. সবুর খান, সকল অংশগ্রহণকারীদের বাংলাদেশের গতিশীল উদ্যোক্তাদের দ্বারা উদ্যোক্তা যাত্রাকে আলিঙ্গন করতে এবং উদযাপন করতে উৎসাহিত করেন। বাংলাদেশের অভ্যন্তরে উদ্যোক্তা সহায়তা ইকোসিস্টেম বাড়ানোর জন্য সহযোগিতামূলক প্রচেষ্টার সমালোচনামূলক গুরুত্বের ওপর জোর দেন এবং সকলকে একত্রিত হওয়ার, উদ্ভাবনকে উৎসাহিত করতে এবং দীর্ঘমেয়াদী টেকসইতা নিশ্চিত করার আহ্বান জানান তিনি।

বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ বাংলাদেশ ২০২৩ আয়োজনটি স্টার্টআপ, উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তা, ইকোসিস্টেম নির্মাতা, পরামর্শদাতা, বিনিয়োগকারী এবং উৎসাহী অংশগ্রহণকারীদের একত্রিত করেছে। জিইএন বাংলাদেশের দল উদ্যোক্তা ইকোসিস্টেমকে আরও শক্তিশালী করার লক্ষ্যে উপস্থিত বিভিন্ন অংশীদার এবং সমর্থকদের কাছ থেকে মূল্যবান অন্তর্দৃষ্টি এবং ধারণা সংগ্রহ করার সুযোগটি গ্রহণ করে। অনুষ্ঠানে উদ্দীপনা, উদ্ভাবন এবং বাংলাদেশে উদ্যোক্তাকে উৎসাহিত করার অঙ্গীকার দ্বারা চিহ্নিত করা হয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *