উদ্যোগ

এনটিটিএন অংশীদারদের সম্মাননা জানালো গ্রামীণফোন

ক.বি.ডেস্ক: টেলিকম শিল্পখাত সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও অংশীজনদের নিয়ে সম্প্রতি ‘এনটিটিএন পার্টনার সম্মাননা অনুষ্ঠান’ আয়োজন করেছে গ্রামীণফোন। গ্রামীণফোনের ফাইবারাইজেশন যাত্রা এবং দেশের সবচেয়ে বড় ও এক নম্বর নেটওয়ার্ক তৈরির জন্য ভবিষ্যতকে শক্তিশালী করার ক্ষেত্রে নেশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) অংশীদারদের সম্মাননা জানাতে এ অনুষ্ঠান আয়োজন করে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমান ছয়জন এনটিটিএন বাংলাদেশ রেলওয়ে, বিটিসিএল, পিজিসিবি, সামিট কমিউনিকেশনস, ফাইবার @ হোম এবং বাহন লিমিটেড’কে ক্রেস্ট প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী (টেলিকম) রুবায়ত শরীফ; বিটিসিএল’র উপ-ব্যবস্থাপনা পরিচালক সঞ্জীব কুমার ঘটক এবং ডিজিএম শাহিনুর রহমান; সামিট কমিউনিকেশন্সের সিটিও কে এম তারিকুজ্জামান, সিএমও শারমিন জামান এবং সিএনএ মো. ফারুখ ইমতিয়াজ; ফাইবার@হোম’র সিএমও রাজিব আহমেদ সুলতান এবং সিটিও সুমন আহমেদ সাবির; বাহন লিমিটেড’র এমডি সৈয়দ সামিউল হক এবং সিওও ফরিদ মোহাম্মদ রাশেদ আমিন।

এ ছাড়াও উপস্থিত ছিলেন গ্রামীণফোন’র হেড অব নেটওয়ার্ক সার্ভিস আবুল কাসেম মহিউদ্দিন আল-আমিন, হেড অব সেন্ট্রাল অপারেশন আশফাকুর রশিদ, হেড অব কমিউনিকেশনস শারফুদ্দিন আহমেদ চৌধুরীসহ গ্রামীণফোন এবং সহযোগী সংস্থার অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

ইয়াসির আজমান বলেন, “দেশজুড়ে স্মার্ট কানেক্টিভিটি নিশ্চিতে একটি শক্তিশালী নেটওয়ার্ক অবকাঠামো অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ লক্ষ্য অর্জনে গ্রামীণফোন ও এর এনটিটিএন অংশীদার প্রতিষ্ঠানসমূহের মধ্যে অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। দেশের প্রত্যন্ত অঞ্চলসহ উজ্জ্বল ভবিষ্যতের জন্য স্মার্ট নাগরিক তৈরিতে নির্ভরযোগ্য সংযোগ নিশ্চিত করতে আমাদের ঐক্যবদ্ধ হওয়ার এবং একসঙ্গে কাজ করার এখনই সময়।”

বিগত বছরগুলোতে গ্রামীণফোন দেশজুড়ে কানেক্টিভিটির পরিসর বৃদ্ধি করেছে। গ্রামীণফোনের ফাইবারাইজেশন যাত্রা কোটি গ্রাহকের জন্য ডেটা নেটওয়ার্ক সেবার অভিজ্ঞতার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ২০২২ সালে, গ্রামীণফোন এর পুরো নেটওয়ার্কের ৪০ শতাংশ ফাইবারাইজেশনের আওতাভুক্ত করার মাইলফলক অর্জন করেছে, যা এ শিল্পখাতে নতুন মানদণ্ড স্থাপন করেছে। এ যাত্রায় এনটিটিএন অংশীদাররা অগ্রণী ভূমিকা পালন করেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *