উদ্যোগ

টিকটক এবং ডিআইএমএফএফ এর উদ্যোগে চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা

ক.বি.ডেস্ক: মোবাইল ডিভাইস থেকে সরাসরি স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র নির্মাণ করার জন্য ভিন্নধর্মী প্রতিযোগিতার আয়োজন করছে টিকটক এবং ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব (ডিআইএমএফএফ)। চলচ্চিত্র নির্মাণের জন্য টিকটক চালু করেছে এর নতুন ক্যাম্পেইন #ক্রিয়েটঅনটিকটক।

চলচ্চিত্র নির্মাণে সুযোগ পাবে কনটেন্ট ক্রিয়েটররা। ১ নভেম্বর থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত #ক্রিয়েটঅনটিকটক ক্যাম্পেইনটি চলমান থাকবে। গল্প (স্টোরি), চিত্রনাট্য (স্ক্রিপ্ট) এবং সম্পাদনা (এডিটিং) এই তিনটি বিভাগে অংশগ্রহণকারীরা তাদের কাজ তুলে ধরার সুযোগ পাবে। প্রতিযোগিতায় ভিডিও জমা দেয়ার নির্দেশনা, সকল সময়সীমা সহ #ক্রিয়েটঅনটিকটক ক্যাম্পেইনটি সম্পর্কে জানতে ভিজিট করুন টিকটকের অফিসিয়াল মাইক্রোসাইট।

এই প্রতিযোগিতায় জমা দেয়া শীর্ষ ৪০টি ভিডিও মূল্যায়ন করা হবে। এতে বিচারক হিসেবে থাকবে ইউল্যাব দ্বারা নির্বাচিত পেশাদার বিচারকদের একটি প্যানেল। সেরা ভিডিওটির জন্য ভোট দিতে টিকটক প্ল্যাটফর্মে থাকবে এক্সক্লুসিভ ভোটিং অপশন। এ ছাড়া, ডিআইএমএফএফ এবং সিনেপ্লেক্সের টিকটক প্রোফাইলে প্রদর্শন করা হবে শর্টলিস্ট করা ভিডিওগুলো। ইতিমধ্যেই ইন-অ্যাপ ভোটিং সুবিধার জন্য ইউল্যাবের অফিসিয়াল টিকটক প্রোফাইলের জন্য কাজ চলছে। যেখানে ব্যবহার করা হয়েছে ডেডিকেটেড ক্যাম্পেইন মাইক্রোসাইট।

আজ থেকে আনুষ্ঠানিকভাবে ইন-অ্যাপটি চালু করা হবে। এতে নোটিফিকেশনের মাধ্যমে টিকটক ব্যবহারকারীরা প্রতিযোগিতার আপডেট সম্পর্কে জানতে পারবে। পরবর্তীতে ভিডিও যাচাই-বাছাইয়ের মাধ্যমে বিজয়ীরা নির্বাচিত হবে। ডিসেম্বর মাসের শেষ দিকে এই বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

ইউল্যাবের সঙ্গে ডিআইএমএফএফ এর এই যৌথ উদ্যোগটি ইউল্যাবে মিডিয়া স্টাডিজের স্নাতক শিক্ষার্থীদের জন্য একটি সুযোগ। যেখানে তারা মোবাইল ফোনেই টিকটকের টুলস দিয়ে বানাতে পারবে ভার্টিকাল ভিডিও। ভিডিও এডিটিংয়ের ওপর টিকটক টিম একটি কর্মশালাও চালু করবে। এতে অংশগ্রহণকারীরা জানতে পারবে ক্যাপকাট প্ল্যাটফর্ম সম্পর্কে।

টিকটক এবং ডিআইএমএফএফ এর উদ্যোগে চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে। আয়োজনে রয়েছে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *