অ্যাপস মোবাইল

ওমরাহ গাইড নিয়ে এলো ইমো

ক.বি.ডেস্ক: বিশ্বজুড়ে মুসলমানদের জন্য পবিত্র ওমরাহ প্রক্রিয়াকে সহজভাবে তুলে ধরতে অ্যাপের মধ্যে ওমরাহ গাইড ফিচার নিয়ে এসেছে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম ইমো। বিস্তৃত সাব-ফিচারসহ ইমোর নতুন এ উদ্যোগ বিভিন্ন ধরনের টিপস, অবস্থান-ভিত্তিক সেবা ও যোগাযোগের সুবিধাসহ আরও নানান তথ্যের মধ্য দিয়ে ওমরাহ যাত্রীদের সহায়তা করবে।

গরমের সময় ওমরাহ করার ক্ষেত্রে বয়স্ক ওমরাহযাত্রীরা কখনও কখনও অসুস্থতা বা অস্বস্তিতে পড়তে পারেন। পাশাপাশি, যারা প্রথমবারের মতো ওমরাহ করতে যাচ্ছেন, এমনকি নিয়মিত ওমরাহ যাত্রীরাও মাঝে মাঝে ওমরাহের কোনো কোনো প্রক্রিয়া ভুলে যেতে পারেন। নির্বিঘ্নে ও সঠিকভাবে মক্কায় ওমরাহ পালন করার সমাধান হিসেবে মুসলিমদের জন্য ওমরাহ গাইড ফিচার নিয়ে এসেছে ইমো।

ওমরাহ গাইড ফিচার
এতে বিস্তারিত ওমরাহ টিপসের সঙ্গে রয়েছে ওমরাহ পালনের পুরো প্রক্রিয়ার ধারাবাহিক ব্যাখ্যা। পাশাপাশি, স্পষ্ট নির্দেশনা দেয়ার জন্য স্যাটেলাইট ম্যাপের মাধ্যমে ওমরাহ পালনের জায়গাগুলো সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। রয়েছে ওমরাহ স্মার্ট অ্যাসিসটেন্ট, ওমরাহের ব্যাখ্যা, ধারাবাহিকভাবে ওমরাহের অবস্থান নির্দেশিকা ও পরিবারের সঙ্গে লোকেশন শেয়ারের সুযোগ।

নিরাপদ ওমরাহ নিশ্চিতে এই ফিচারটির মাধ্যমে নভেম্বরের শুরু থেকে যাত্রীরা তাদের প্রিয়জনের সঙ্গে লোকেশন শেয়ার করার সুযোগ পাবেন। ওমরাহ যাত্রীদের যেন বাসায় তাদের পরিবার-পরিজন ও বন্ধুবান্ধবের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে কোনো অসুবিধা পোহাতে না হয়, সেজন্য একদম দুর্বল নেটওয়ার্কের মধ্যেও বিভিন্ন দেশে মানসম্মত যোগাযোগের সুবিধা নিয়ে এসেছে ইমো। আর এতে করে পবিত্র এই সময়ে ওমরাহ যাত্রীরা সকলের সঙ্গে যোগাযোগ বজায় রাখার সুযোগ পাবেন।

একদম বিনা মূল্যে ভয়েস ও ভিডিও কল করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। এই ফিচারটি ব্যবহার করতে হলে ইমো অ্যাপের মধ্যে ওমরাহ সার্ভিস চ্যানেল খুঁজে বের করতে হবে এবং সেখানে থেকে ক্লিক করে ওমরাহ গাইডে প্রবেশ করতে হবে। ওমরাহ গাইডে প্রবেশ করার পর সেখানে একদম ওপরে ওমরাহের মানচিত্র দেখা যাবে, একইভাবে ওমরাহের করণীয়গুলো নিচে দেখা যাবে।

এ প্রসঙ্গে ইমো’র বিজনেস ডিরেক্টর মেহরান কবির বলেন, “বিশ্বজুড়ে মুসলিমদের জন্য ওমরাহ খুবই গুরুত্বপূর্ণ একটি ধর্মীয় রীতি। পবিত্র এই রীতি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মুসলিম ব্যবহারকারীদের সহায়তা দেয়ার লক্ষ্যে এই ফিচার নিয়ে এসেছি। ইমোতে থাকা ওমরাহ টিপস ও গাইডের মাধ্যমে আরও স্বাচ্ছন্দ্যদায়কভাবে ওমরাহ করা ও বাড়িতে তাদের পছন্দের মানুষের সঙ্গে অভিজ্ঞতা শেয়ার করা আরও বেশি সহজ হবে বলে মনে করি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *