উদ্যোগ

সচিবালয় আইসিটি অফিসার্স অ্যাসোসিয়েশন এর আত্মপ্রকাশ

ক.বি.ডেস্ক: বাংলাদেশ সচিবালয়ে কর্মরত আইসিটি কর্মকর্তাদের পেশাগত ও সামাজিক উন্নয়নের লক্ষ্যে দেশে প্রথমবারের মতো গঠিত হয়েছে অলাভজনক, অরাজনৈতিক সংগঠন ‘বাংলাদেশ সচিবালয় আইসিটি অফিসার্স অ্যাসোসিয়েশন’। সচিবালয়ে কর্মরত ৫২টি মন্ত্রণালয় ও বিভাগের আইসিটি কর্মকর্তাদের নিয়ে এই সংগঠন আত্মপ্রকাশ করেছে। দেশের আইসিটি সেক্টর উন্নয়নে এ সংগঠন গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে সংগঠনের নেতৃবৃন্দ আশা প্রকাশ করেছেন।

গত ২৬ সেপ্টেম্বর রাজধানীর একটি হোটেলে সাধারণ সভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সংগঠনটির যাত্রা হয়। সাধারণ সদস্যদের সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী গতকাল বুধবার (১৮ অক্টোবর) সংগঠনের ২৫ সদস্য বিশিষ্ট প্রতিষ্ঠাকালীন পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিস্টেম এনালিস্ট এস এম সহিদ এবং সাধারণ সম্পাদক ভূমি মন্ত্রণালয়ের প্রোগ্রামার মো. আনিসুর রহমান। সহসভাপতি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিস্টেম এনালিস্ট সুকান্ত বসাক, নৌপরিবহন মন্ত্রণালয়ের সিস্টেম এনালিস্ট জি এম ফয়সাল আহমদ এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সিস্টেম এনালিস্ট মিহির কান্তি সরকার।

যুগ্ম সাধারণ সম্পাদক জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সহ-মেমইনটেন্যান্স ইঞ্জিনিয়ার মো. রাজিবুল হক রাজিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সহকারী প্রোগ্রামার মো. রাকিবুল হক ভূইয়া এবং অর্থ বিভাগের সহকারী প্রোগ্রামার মো. আবুল বাসার। অর্থ সম্পাদক স্বাস্থ্য সেবা বিভাগের প্রোগ্রামার হাসিনা ইসলাম; যুগ্ম অর্থসম্পাদক জননিরাপত্তা বিভাগের সহকারী প্রোগ্রামার প্রকাশ চন্দ্র কর্মকার; সাংগঠনিক সম্পাদক পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সহ-মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার সুশান্ত রায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *