উদ্যোগ

উই জয়ী সম্মাননা পাচ্ছেন ২০ নারী

ক.বি.ডেস্ক: দেশের নারী উদ্যোক্তাদের অনলাইন প্ল্যাটফর্ম উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই) এর উদ্যোগে দুই দিনব্যাপী (৬-৭ অক্টোবর) অনুষ্ঠিত হবে ‘উই সামিট’। রাজধানীর বসুন্ধরার আইসিসিবি’র নবরাত্রি হলে এই সামিট অনুষ্ঠিত হবে। এবারও সামিটে ‘উই–জয়ী’ পুরস্কার ও সম্মাননা দেয়া হচ্ছে। ‘উই সামিট’ এর সমাপনী দিনে (৭ অক্টোবর) ২০ জন নারীর হাতে পুরস্কার ও সম্মাননা তুলে দেয়া হবে। এরই মধ্যে উই’র পাঁচজন এবং বাইরের পাঁচজ এই ১০ জনের সমন্বয়ে জুরি বোর্ড গঠন করে পুরস্কার প্রাপ্তদের নাম চূড়ান্ত করা হয়।

জুরি বোর্ডের রায়ে অনুপ্রেরণাদায়ী নেতৃত্ব শ্রেণিতে এ বছর ‘উই–জয়ী’ পুরস্কার পাচ্ছেন সাবেক সংসদ সদস্য ও শিক্ষাবিদ প্রয়াত পান্না কায়সার। সাংবাদিকতায় দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন। বর্ষসেরা করপোরেট লিডারে গ্রিন ডেলটা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী। স্বাস্থ্যসেবায় বর্ষসেরা উদ্ভাবক লাইফস্প্রিংয়ের চর্মরোগ বিশেষজ্ঞ ও সেক্সুয়াল মেডিসিনের প্রধান ডা. সুষমা রেজা।

বর্ষসেরা সামাজিক প্রভাবকে বিশ্বব্যাংকের বেসরকার খাত বিশেষজ্ঞ হোসনা ফেরদৌস সুমী। বর্ষসেরা ই–কমার্স হিসেবে বিক্রয় ডটকমের সিইও ঈশিতা শারমীন। বর্ষসেরা এফ–কমার্সে স্টিডফাস্ট ক্যুরিয়ার লিমিটেডের চেয়ারম্যান জয়ীরিয়া মোস্তারি। বর্ষসেরা শিক্ষা প্রভাবকে টেন মিনিট স্কুলের ইংরেজি শিক্ষক মুনজেরিন শহিদ। বর্ষসেরা মিডিয়া ব্যক্তিত্ব মঞ্চকর্মী, অভিনয়শিল্পী ও পরিচালক হৃদি হক এবং বর্ষসেরা সামাজিক প্রভাবকে উইমেনস ওয়ার্ল্ডের প্রতিষ্ঠাতা ফারনাজ আলম।

উইয়ের উদ্যোক্তা সদস্যদের মধ্যে ১০ জন এবার ‘উই–জয়ী’ পুরস্কার পাচ্ছেন। বিজয়ীরা হলেন বর্ষসেরা উদ্যোক্তা ফ্যাব্রিকার্টের আকসা হৈম। বর্ষসেরা স্থানীয় পণ্য নুকি শপ বিডির জান্নাতুল ফেরদৌস। বর্ষসেরা অনুপ্রেরণা ত্রিরত্নের শাহিদা মনোয়ার। স্পিরিট অব দ্য ইয়ার ই–হাটবাজারের রাওয়াওদা তানজিদা। বর্ষসেরা উদীয়মান তারকা কাব্য কন্যার নাশিদ আন্দালিব। বর্ষসেরা উদ্ভাবন রূপবানের শিমুল বিল্লাহ খান মজলিশ। বর্ষসেরা সামাজিক উদ্যোক্তা ফারহানাস ড্রিমের ফারহানা আক্তার। বর্ষসেরা রপ্তানিকারক ওয়াজেদাস কালেকশনের পারভিন বেগম। বর্ষসেরা প্রচারণা স্বপ্নচূড়ার ইশরাত জাহান এবং বর্ষসেরা ব্যবসা কুকমাসালার ফেরদৌস আক্তার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *