উদ্যোগ

আজকের নারী হ্যাশটাগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করছে টিকটক

ক.বি.ডেস্ক: ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করতে টিকটক বাংলাদেশে হ্যাশট্যাগ আজকের নারী শিরোনামে একটি বিশেষ ক্যাম্পেইন চালু করেছে। এই ক্যাম্পেইনে নারীরা তাদের কমিউনিটিতে ইতিবাচক পরিবর্তনের জন্য বিভিন্ন ধরনের অনুপ্রেরণামূলক গল্প তুলে ধরেছে।

#AjkerNari ক্যাম্পেইনে জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর তানহা ইসলাম, অনুরাধা দত্ত, ফাবিহা নওসিন প্রভা, বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড় কৃষ্ণা রানী সরকার, মুনজেরিন সাহিদ, শবনম ফারিয়া, রাজিক এবং হামজা খান শায়ান এর মতো জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটররা অংশ নিচ্ছেন।

আজকের নারী হ্যাশট্যাগ ক্যাম্পেইনে বাংলাদেশী নারীদের উল্লেখযোগ্য সাফল্যগুলো তুলে ধরা হচ্ছে, যারা সমাজের বিভিন্ন বাধা অতিক্রম করে শিক্ষা, স্বাস্থ্যসেবা এবং উদ্যাক্তা হওয়ার মতো কাজে সাফল্য অর্জন করতে পেরেছেন। এসব নারীদের সাফল্য নিয়ে সংক্ষিপ্ত ভিডিওর মাধ্যমে নিজেদের গল্প তুলে ধরার সুযোগ দিচ্ছে টিকটক, আর তাদের এসব গল্পের অনুপ্রেরণা নিয়ে অনেকেই তাদের পথে হাঁটতে সাহস পাচ্ছেন।

শবনম ফারিয়া বলেন, সমাজের সব স্তরের নারীদের কথা শোনা, বিভিন্নক্ষেত্রে তাদের অবদানকে স্মীকৃতি দেয়া এবং পুরুষের সমান মূল্যায়ন যাতে একজন নারী পায় তা নিশ্চিত করতে আজকের নারী ক্যাম্পেইনটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

তানহা ইসলাম বলেন, আজকেরনারী ক্যাম্পেইন হলো আরও অন্তর্ভুক্তিমূলক এবং ন্যায়সঙ্গত সমাজের দিকে এগিয়ে যাওয়ার একটি আন্দোলন, যেখানে নারীরা জীবনের সকল ক্ষেত্রে সম্পূর্ণভাবে অংশগ্রহণ করতে পারে এবং তাদের উন্নতি করতে পারে।

কৃষ্ণা রানী সরকার বলেন, #আজকেরনারী ক্যাম্পেইনটি একটি দুর্দান্ত উদ্যোগ। কেননা নারীরা সঠিক সুযোগ পেলে বিস্ময়কর সব কাজ করে দেখাতে পারেন।

নারী কন্টেন্ট ক্রিয়েটর এবং সেলিব্রিটিদের পাশাপাশি, জনপ্রিয় সব পুরুষ কনটেন্ট ক্রিয়েটররাও এই ক্যাম্পেইনকে স্বাগত জানিয়েছেন। তারা নারীদের এগিয়ে যাওয়ার সারথী হিসেবে থাকার অঙ্গীকারও করেছেন।

কন্টেন্ট ক্রিয়েটর রাজিক বলেন, এই ক্যাম্পেইনে আধুনিক সমাজে নারীদের অর্জন ও অবদানকে উদযাপন ও স্বীকৃতি দেয়ার একটি সুযোগ তৈরি করেছে। বিশ্বে নারী-পুরষের মধ্যে লিঙ্গ সমতার যে অগ্রগতি হয়েছে তা স্বীকৃতি দেয়া এবং চলমান বিষয়গুলোকে তুলে ধরার একটি উপায় হতে পারে। এখানে তুলে ধরা হয়েছে নারীরা আজও যে সংগ্রাম ও চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছেন সে বিষয়গুলোও।

কনটেন্ট নির্মাতা হামজা খান শায়ান বলেন, নারীদের একে অপরকে উন্নত করা, তাদের সমর্থন জানানো এবং লিঙ্গ সমতার প্রচারে টিকটকের আজকের নারী একটি দুর্দান্ত সুযোগ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *