উদ্যোগ

শেষ হলো “স্মার্ট চিলড্রেন কার্নিভাল ২০২৩”

ক.বি.ডেস্ক: শিক্ষার্থী, শিশু কিশোররা যেন শিক্ষাকে ভয় না পায় সেজন্য শিক্ষাকে আনন্দময় করে তোলার লক্ষে চার দিনব্যাপী (২৭-৩০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয় “স্মার্ট চিলড্রেন কার্নিভাল ২০২৩”। আইসিটি বিভাগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানটি রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

গতকাল শনিবার (৩০ সেপ্টেম্বর) “স্মার্ট চিলড্রেন কার্নিভাল ২০২৩” এর সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি প্রধান অতিথি শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি ছিলেন আইসিটি জুনাইদ আহমেদ পলক। আইসিটি বিভাগের সচিব মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার ও সামদানী ফাউন্ডেশনের সভাপতি নাদিয়া সামদানী।

মন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমাদের স্মার্ট শিশুরাই হবে আগামী দিনের স্মার্ট নাগরিক। এজন্য তাদের সৎ, সহনশীল, উদ্ভাবন, সমস্যার সমাধানকারী ও মানবিক গুণাবলীর অধিকারী হতে হবে। আমাদের শিক্ষার্থীরাই হবে চ্যাম্পিয়ন অব দি স্টেট। তারা আত্মশক্তিতে বলিয়ান হয়ে এগিয়ে যাবে।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আজকের শিশু কিশোরদের যেভাবে গড়ে তুলবো আগামীর স্মার্ট বাংলাদেশ সেভাবেই গড়ে উঠবে। বর্তমান প্রজন্মের শিশু কিশোরদের আমরা নৈতিকতা শিক্ষা, মূল্যবোধ এবং দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে তাদেরকে পরিবেশ বান্ধব চিন্তা,উদ্ভাবনী নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই। পরিকল্পনা রয়েছে প্রতি বছর সেপ্টেম্বরের শেষ সপ্তাহে স্মার্ট চিলড্রেন কার্নিভাল আয়োজন করা হবে। পর্যায়ক্রমে বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে আয়োজিত হবে এ অনুষ্ঠান।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *