আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য

কিউডি এম১২০০ এবং এম১৩০০ মেশ রাউটার

ক.বি.ডেস্ক: কিউডি চীনা প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান, যা নেটওয়ার্কিং এবং যোগাযোগ পণ্য তৈরিতে বিশেষজ্ঞট। প্রতিষ্ঠানটি বাংলাদেশের প্রযুক্তি পণ্যের বাজারে রাউটার, মেশ ওয়াইফাই সিস্টেম, নেটওয়ার্ক সুইচ, ল্যান কার্ড, ইউএসবি ওয়াই-ফাই অ্যাডাপ্টারসহ বেশ কয়েক ধরণের বিশেষায়িত নেটওয়ার্কিং পণ্য সরবরাহ করে। কিউডি’র সকল পণ্য দেশের বাজারে একমাত্র অনুমোদিত পরিবেশক হিসেবে বাজারজাত করছে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।

সেরা বর্ধিত ওয়াই-ফাই কভারেজ এবং পারফরম্যান্স সম্বলিত কিউডি’র মেশ ওয়াইফাই সিস্টেমের এম১২০০ এবং এম১৩০০ মডেলের ৩টি আলাদা ভ্যারিয়েন্টে (১ প্যাক, ২ প্যাক এবং ৩ প্যাক) বাজারে নিয়ে এল গ্লোবাল ব্র্যান্ড।

কিউডি’র নতুন দু’টি মডেলই স্পেসিফিকেশন অনুসারে প্রায় একই। দু’টি রাউটারই ডুয়াল ব্যান্ড প্রযুক্তি সম্পন্ন। ১২০০ এমবিপিএস স্পিডের রাউটার দুটি ২.৪ গিগাহাটর্জ ব্যান্ডে ৩০০ এমবিপিএস এবং ৫ গিগাহাটর্জ ব্যান্ডে ৮৬৭ এমবিপিএস পর্যন্ত ওয়াই-ফাই স্পিড দিতে সক্ষম।

কিউডি’র মেশ ওয়াইফাই সিস্টেমে সাধারণত একটি প্রধান রাউটার এবং এক বা একাধিক রাউটার স্যাটেলাইট নোড হিসেবে সংযুক্ত থাকে যা ওয়াইফাই কভারেজ প্রসারিত করতে বিভিন্ন স্থানে স্থাপন করা যেতে পারে। প্রধান রাউটার এবং নোডগুলি একে অপরের সঙ্গে ওয়্যারলেস তরঙ্গ বা তারের মাধ্যমে আন্তঃসংযোগ স্থাপন করে যা ওয়াইফাই ব্যবহারকারীর ডিভাইসগুলোকে নিকটতম অ্যাক্সেস পয়েন্টে সংযোগ করতে দেয় এবং ওয়াইফাই সিগন্যালে কোন বাধা ছাড়াই প্রয়োজন অনুসারে স্বয়ংক্রিয়ভাবে নোডগুলোর মধ্যে সিমলেস রোমিং এর সুবিধা প্রদান করে।

রাউটারটিতে রয়েছে ২টি ইন্টারনাল ওমনি-ডিরেকশনাল এন্টেনা, যা ব্যবহারকারীকে দিবে বাড়ি কিংবা অফিসের সবখানেই শক্তিশালী ওয়াই-ফাই কভারেজ। রয়েছে পেয়ার বাটন, রিসেট বাটন, ১টি ল্যান পোর্ট, ১টি ওয়ান পোর্ট। এম১৩০০ রাউটারের ল্যান এবং ওয়ান দুইটি পোর্টই গিগাবিট পোর্ট।

এম১২০০ এর নেটওয়ার্ক কভারেজ মুক্ত স্থানে ১ প্যাক এর আপটু ১৫০০ স্কোয়ার ফিট, ২ প্যাক এর আপটু ৩০০০ স্কোয়ার ফিট, ৩ প্যাক এর আপটু ৪০০০ স্কোয়ার ফিট। এম১৩০০ এর নেটওয়ার্ক কভারেজ মুক্ত স্থানে ১ প্যাক এর আপটু ১৬০০ স্কোয়ার ফিট, ২ প্যাক এর আপটু ৩২০০ স্কোয়ার ফিট, ৩ প্যাক এর আপটু ৪৫০০ স্কোয়ার ফিট।

কিউডি মেশ ওয়াইফাই সিস্টেমগুলো প্রায়শই অ্যাডভান্সড সিকিউরিটি প্রোটোকল, প্যারেন্টাল কন্ট্রোল, সহজে ম্যানেজমেন্ট এবং কনফিগারেশন ইত্যাদি বৈশিষ্ট্যগুলোর সঙ্গে আসে। এগুলো ওয়াইফাই কর্মক্ষমতা আরও উন্নত করে, ডেড জোন দূর করে এবং একটি বৃহৎ জায়গা বা স্থান জুড়ে একটি স্থিতিশীল এবং দ্রুত ইন্টারনেট সংযোগ প্রদানের জন্য উপযুক্ত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *