সাম্প্রতিক সংবাদ

১৪-১৬ জুন শুরু হচ্ছে ‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ চট্টগ্রাম’

ক.বি.ডেস্ক: ‘প্রযুক্তিতে হবো সমৃদ্ধ বেশ, গড়ে তুলবো স্মার্ট বাংলাদেশ’ শ্লোগানে তিন দিনব্যাপী (১৪-১৬ জুন) চট্টগ্রাম জিইসি কনভেনশন সেন্টারে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি পণ্যের প্রদর্শনী ‘‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ চট্টগ্রাম’’। প্রদর্শনীতে তথ্যপ্রযুক্তির নিত্যনতুন ও জীবনধারাভিত্তিক আবিষ্কারের খোঁজ মিলবে যার মাধ্যমে সাধারণ জীবনে পাওয়া যাবে স্মার্ট সলিউশন। প্রদর্শনীতে তথ্যপ্রযুক্তির ৮১টি প্রযুক্তি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকছে।

স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ চট্টগ্রাম
প্রদর্শনীতে হালনাগাদ প্রযুক্তির সম্ভার নিয়ে ৮১টি স্টল এবং ১৬টি প্যাভেলিয়ন থাকছে। প্রযুক্তিপণ্য ক্রয়ে মিলবে আকর্ষণীয় উপহার এবং মূল্যছাড়। মেলায় প্রবেশের টিকেটের ওপর লটারি অনুষ্ঠিত হবে। ড্র’তে মিলবে আকর্ষণীয় উপহার। দর্শনার্থীদের জন্য মেলায় ফ্রি ইন্টারনেট ও ওয়াই-ফাই জোনের সুবিধা থাকছে। থাকছে ইনোভেশন জোন, বঙ্গবন্ধু কর্ণার, ৩৬০ ডিগ্রি ফটো বুথ এবং গেমিং জোন। এই জোনগুলোতে নিত্যনতুন আবিষ্কারের দেখা মিলবে। গেমিং জোনে গেম খেলার সুযোগ মিলবে। থাকছে ফুড কোর্ট।

পাশাপাশি থাকছে সচেতনতা, বিনোদন ও শিক্ষামূলক বৈচিত্র্যময় নানা আয়োজন, ৫টি সেমিনার ও বিটুবি সেশন। প্রবেশমূল্য ১০ টাকা। স্কুল শিক্ষার্থী এবং সংবাদকর্মীদের জন্য বিনা মূল্যে প্রবেশের ব্যবস্থা থাকছে। এ ছাড়াও রোটারেক্ট, রোটারি, লিও এবং লায়ন্স ক্লাবের সদস্যদের পাশাপাশি সোশ্যাল ইনফ্লুয়েন্সারদের জন্যও প্রদর্শনীতে বিনা মূল্যে প্রবেশের সুযোগ থাকছে।

আজ মঙ্গলবার (১৩ জুন) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে বাংলাদেশ কমপিউটার সমিতি, চট্টগ্রাম শাখার আয়োজনে অনুষ্ঠিতব্য ‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ চট্টগ্রাম’ প্রদর্শনী উপলক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার, সহ-সভাপতি এবং প্রদর্শনীর কেন্দ্রীয় সমন্বয়কারী মো. রাশেদ আলী ভূইয়া, বিসিএস চট্টগ্রাম শাখার চেয়ারম্যান এবং প্রদর্শনীর আহ্বায়ক মো. দিদারুল আলম চৌধুরী, ভাইস চেয়ারম্যান মো. দিদারুল ইসলাম, সেক্রেটারি সুমন চৌধুরী, কোষাধ্যক্ষ রাখাল চন্দ্র নাথ, প্রাক্তন চেয়ারম্যান মো. সুফিয়ান আলী।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, কাল বুধবার (১৪ জুন) ‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৩ চট্টগ্রাম’ প্রদর্শনীর উদ্বোধন করবেন প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী (নওফেল)। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীন আখতার, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের উপাচার্য ড. অনুপম সেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

এ ছাড়া সম্মানিত অতিথি থাকবেন বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিলের ডেপুটি কো-অর্ডিনেটর মোহাম্মদ মশিউর রহমান, কেন্দ্রীয় সমন্বয়কারী বিসিএস সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূইয়া, প্লাটিনাম স্পন্সর সিডনিসান ইন্টারন্যাশনালের সিইও সাগর টিটো। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর সহযোগিতায় প্রদর্শনীর প্লাটিনাম স্পন্সর আইমো-সিডনিসান। গোল্ড স্পন্সর ডিডিএন, গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড, এমএসআই এবং স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড। সিলভার স্পন্সর এসার, কম্পিউটার সল্যিউশন ইঙ্ক, টিপি লিঙ্ক-এক্সেল, স্কাই ভিউ, গোল্ডেন ট্রেন ইন্টারন্যাশনাল বিডি, ভিউসনিক, অরিয়েন্ট বিডি লিমিটেড, প্যানটাম, টেন্ডা-সাউথ বাংলা কম্পিউটার্স এবং ভিভাঙ্কো ভেরিকম। গেমিং পার্টনার ইউসিসি। নিরাপত্তা সহযোগী ডাহুয়া-সিডনি সান। যোগাযোগ সহযোগী ডিডিএন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *