উদ্যোগ

শুরু হলো ‘বি এ মিডিয়া স্টার’ প্রতিযোগিতা

ক.বি.ডেস্ক: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগ বিভাগ এবং এটিএন বাংলার যৌথ প্রযোজনায় শুরু হলো মাসব্যাপী প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা ‘বি এ মিডিয়া স্টার’। এই আয়োজনের মূল উদ্দেশ্য হলো সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগে আগ্রহী এবং সম্ভাবনাময় তরুণদের খুঁজে বের করা এবং তাদের কাজের স্বীকৃতি হিসেবে শতভাগ স্কলারশিপ সুবিধা দিয়ে জার্নালিজম, মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগে ভর্তির সুযোগ করে দেয়া।

ডিআইইউ’র কনফারেন্স রুমে গত মঙ্গলবার (১১ এপ্রিল) ‘বি এ মিডিয়া স্টার’ এর ৭ম সেশন এর উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আজকের পত্রিকার সম্পাদক প্রফেসর ড. গোলাম রহমান, ডিআইইউ’র মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর এ এম এম হামিদুর রহমান, এটিএন বাংলার বার্তাবিষয়ক উপদেষ্টা হাসান আহমেদ চৌধুরী কিরন এবং এটিএন বাংলার চীফ রিপোর্টার শফিকুল ইসলাম শামীম। অনুষ্ঠানটি পরিচালনা করেন ডিআইইউ’র বিভাগীয় প্রধান আফতাব হোসেন।

মিডিয়া টেকনোলজির এই যুগে বি আ মিডিয়া স্টারের মতন ক্যাম্পেইন মেধাবী শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। যা কিনা সারাদেশের শিক্ষার্থীদেরকে সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগের ক্ষেত্রে ক্যারিয়ার গড়তে সাহায্য করবে।

২০২১ সাল থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতার সপ্তম সিজন চলছে এখন। প্রায় ২১ জন শিক্ষার্থী বি আ মিডিয়া স্টার ক্যাম্পেইনের আওতায় বিভিন্ন স্কলারশিপে বর্তমানে পড়াশোনা করছে।

এই প্রতিযোগিতায় মূলত সারাদেশের এইচএসসি পাশ শিক্ষার্থীরা অংশ নেবার সুযোগ পাচ্ছে। তারা সংবাদ রিপোর্ট, ভিডিও কন্টেন্ট, ডকুমেন্টারি, সিনেমা, তথ্যচিত্র তৈরী, ছবি তোলার দক্ষতাসহ আরও বিভিন্ন ক্যাটাগরিতে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। বিজয়ীদের কাজগুলো এটিএন বাংলা সম্প্রচার করবে।

প্রতিযোগিতা সম্পর্কে আরো বিস্তারিত: জার্নালিজম, মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়েবসাইট, ফেইসবুক পেইজ এবং বিভাগের অফিসে সরাসরি যোগাযোগ করা যাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *