অ্যাপস উদ্যোগ মোবাইল সাম্প্রতিক সংবাদ

পাত্র বা পাত্রী খুঁজে নেয়ার নতুন প্ল্যাটফর্ম ‘বিডিম্যারেজ ডট কম’

ক.বি.ডেস্ক: ড্যাফোডিল পরিবারের অঙ্গ প্রতিষ্ঠান বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লি. এর আর্থিক সহায়তায় ইভেন্টাস লিমিটেডের ড্রিম কনসার্ণ ‘‘বিডিম্যারেজ ডট কম’’ এর যাত্রা হলো। এটি একটি পরিপূর্ণ ম্যাচ মেকিং প্ল্যাটফর্ম, যা সারাবিশ্বের সব বাঙ্গালীদের লক্ষ করে তৈরি করা হয়েছে। এখানে ধর্ম, পেশা, শিক্ষাগত যোগ্যতা, বয়স, লোকেশন ইত্যাদি ফিল্টারের মাধ্যমে দেশ ও বিদেশ থেকে পাত্র বা পাত্রী খুঁজে নিতে পারেন।

আজ সোমবার (১৪ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের তাফাজ্জল হোসেন মানিক মিয়া ভিআইপি লাউঞ্জে বিডি ম্যারেজ ডট কম ম্যাচ মেকিং প্ল্যাটফর্মের উদ্বোধন করেন প্রধান অতিথি ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান ও বিশেষ অতিথি বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লি. এর ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন। অনুষ্ঠানে প্ল্যাটফর্মটির কার্যক্রম উপস্থাপন করেন ইভেন্টাস লিমিটেডের সিইও মো. রেজাউনুল ইসলাম। বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের উর্ধ্বতন সহকারি পরিচালক মো. আনোয়ার হাবিব কাজল ও বাংলাদেশ ভেঞ্চার ক্যাপটাল লি. এর এ হেড অক ইনভেস্টমেন্ট টিম মাহফিজুর রহমান।

বিডিম্যারেজ ডট কম: একজন ব্যবহারকারি ব্রাউজার অথবা মোবাইল অ্যাপসের মাধ্যমে প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারবেন। অ্যাপসে্র লক্ষ্যই হচ্ছে বিশ্ব বিশ্বস্ত এবং সুরক্ষিতভাবে ভাবে একজন পাত্র/পাত্রী বা অভিভাবক এই কাজটি যাতে খুব সহজেই করতে পারেন। এতে প্রফাইল ক্রিয়েট করা সম্পূর্ণ ফ্রি। একজন ফ্রি মেম্বার সার্চ দেয়া থেকে শুরু করে প্রোফাইল দেখা পর্যন্ত সবকিছুই করতে পারবে। তবে পছন্দসই প্রোফাইলের সঙ্গে যোগাযোগ করার জন্য তাকে মেম্বারশিপ প্ল্যানের অধীনে এ আসতে হয়। একজন মেম্বার এসএমএস, ইমেইল, চ্যাটিং এবং ভিডিও কলের মাধ্যমে অন্যের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। তবে কেউ চাইলে তার মোবাইল নাম্বার এবং ইমেইলকে গোপন রেখে ইন্টার্নাল মেসেজিং সিস্টেমের মাধ্যমেও অন্যের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। যখন একটি প্রোফাইল ক্রিয়েট হয় তখন কয়েকটি ধাপের মাধ্যমে তা ভেরিফাই করা হয়ে থাকে। প্রথমত প্রত্যেকটি ইউজারের মোবাইল নাম্বার অবশ্যই ওটিপির মাধ্যমে ভেরিফাই হতে হবে। এরপর ভেরিফিকেশন  টিম প্রয়োজনে ইউজারকে ফোন কল করে প্রোফাইলের ডাটা, ফটো এবং জাতীয় পরিচয় পত্র/পাসপোর্ট যথাসম্ভব যাচাই-বাছাই করে থাকে।

bdmarriage.com  এ দুই ধরনের মেম্বারশিপ প্ল্যান রয়েছে। রেগুলার মেম্বারশিপ প্ল্যান এবং অ্যাসিস্টেন্ট সার্ভিস প্ল্যান। রেগুলার মেম্বারশিপ প্ল্যানে এ পাত্র/পাত্রী খোঁজা থেকে শুরু করে যোগাযোগ করা পর্যন্ত সবকিছু নিজে নিজেই করতে হয়। আর অ্যাসিস্টেন্ট সার্ভিস প্ল্যানে একজন ব্যক্তিগত অ্যাসিস্টেন্ট নির্ধারণ করে দেয়া হয়। এই ব্যক্তিগত অ্যাসিস্টেন্ট পাত্র/পাত্রীর চাহিদা অনুযায়ী প্রোফাইল খুঁজে সাপ্তাহিক বেসিসে তাকে ইমেইল এ পাঠিয়ে থাকেন। পরবর্তীতে উভয় পক্ষের পছন্দের ভিত্তিতে অনলাইন/ অফলাইন মিটিংয়ের ব্যবস্থা করা হয়। এই প্রক্রিয়াটি একজন ইউজারের প্যাচেজ টাইমলাইন পর্যন্ত চলতে থাকে। পাত্র/পাত্রী চাইলে তার প্রোফাইলটি পাবলিক সার্চ থেকে থেকে গোপন করে রাখতে পারবেন। এ জন্য ইউজার তার পার্টনার প্রেফারেন্স সেট করে রাখতে পারবেন। এর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে তার ম্যাচিং প্রফাইল লিস্ট একটি নির্দিষ্ট সময় পরপর ইমেইল করা হবে। সঙ্গে সঙ্গে ইউজারের ড্যাশবোর্ডে তার ম্যাচিং প্রোফাইল লিস্ট শো করা হয়। সর্বোপরি প্ল্যাটফর্মটি বিশ্বস্ততা এবং গোপনীয়তাকে সর্বাধিক প্রাধান্য দিয়ে থাকে।

Web: https://www.bdmarriage.com App on Play Store: https://play.google.com/store/apps/details?id=com.bdmarriage.application

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *