উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

৯ নারীকে সম্মাননা প্রদান করলো দারাজ

ক.বি.ডেস্ক: ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ বাংলাদেশ সম্প্রতি নারীদের জনপ্রিয় কমিউনিটি নিবেদিতা এর সঙ্গে অংশীদারিত্বে দারাজ প্রেজেন্টস ‘‘নিবেদিতা ইকুয়ালাইজার ২০২২’’ আয়োজন করেছে। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে ডিজিটাল পরিসরে নারী-পুরুষ ভেদাভেদ ও বৈষম্যের শৃঙ্খল ভাঙতে ভূমিকা রাখার জন্য আটটি ক্যাটাগরিতে ৯ জন নারীকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ভার্চুয়ালি উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ ও সংসদ সদস্য নাহিদ ইজাহার খান। মূলবক্তা ছিলেন এসবিকে টেক ভেঞ্চারস অ্যান্ড এসবিকে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সোনিয়া বশির কবির। উপস্থিত ছিলেন নিবেদিতা ওমেনস কমিউনিটির প্রতিষ্ঠাতা আনিকা ইসলাম প্রমুখ।

নিবেদিতা ইকুয়ালাইজার ২০২২ এ সম্মাননা প্রাপ্ত নারীরা হলেন: শাহনাজ শিমুল রহমান (বিউটি ব্লগার); ডা. কাশফিয়া আমিনা এবং হাবিবা আক্তার সুরভী (ফ্যাশন ব্লগার); নুসরাত ইসলাম (ফুড ব্লগার); শামস আফরোজ চৌধুরী (কন্টেন্ট ক্রিয়েটর: এন্টারটেইনমেন্ট); সামিনা সারা (মেকআপ আর্টিস্ট); কামরুন্নেসা মীরা (সোশ্যাল কজ/ওয়েল- বিয়িং); কামরুন এন কলি (মেন্টাল হেলথ/ফিটনেস) এবং ইশরাত আমিন (ভ্রমণ ও ফটোগ্রাফি)।

সম্মাননা ছাড়াও আরও ছয়জন নারী– তাহসিন বাহার সূচনা, আইরিন খান, তাহেরা নাজরীন, নবনীতা চৌধুরী, নুজহাত চৌধুরী ও মাহফুজা লিজাকে নিজ নিজ খাতে অবদান রাখার জন্য বিশেষভাবে সম্মানিত করা হয়।

সমাজের সকল নারীদের সহায়তা করার লক্ষ্যে নিবেদিতা কমিউনিটি প্রতিষ্ঠিত হয়। নারীদের উন্নত জীবনধারা, প্রযুক্তি বিষয়ক জ্ঞান ও দক্ষ করে গড়ে তোলার মাধ্যমে তাদের ক্ষমতায়ন করাই নিবেদিতার লক্ষ্য। যাতে করে নারীরা নিজেদের ক্ষমতায়নের মাধ্যমে সমাজে ইতিবাচক ভূমিকা রাখতে পারেন। এই লক্ষ্য অর্জন করার অংশ হিসেবে, সমাজে কিছু উদ্যমী নারীদের সম্মাননা দিতেই নিবেদিতা ও দারাজ এ উদ্যোগ গ্রহণ করে।     

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *