প্রতিবেদন সাম্প্রতিক সংবাদ

ভ্রমণ ফটোগ্রাফি সহজ করে দিচ্ছে ভিভো’র এক্স সিরিজ

এসে গেল শীত। আর শীত মানেই দূর-দূরান্তে বেড়াতে যাওয়া। নতুন কোনো জায়গা দেখা, নতুন খাবারের স্বাদ নেয়া। এসব অভিজ্ঞতার ছবি তুলে না রাখলে কি হয়? সামাজিক মাধ্যমে এই ছবিগুলো শেয়ার করারও রয়েছে অন্যরকম আনন্দ। কিন্তু ছবি তোলার জন্য ক্যামেরাকেও সঙ্গী করতে হয়। তবে এখন দিন বদলে গেছে। ঘুরতে গিয়ে এখন আর কেউ ভারি ডিএসএলআর নিয়ে যেতে চান না; বরং এখনকার পর্যটকদের ফটোগ্রাফির সঙ্গী হিসাবে থাকে হাতের মুঠোয় থাকা ছোট্টো স্মার্টফোনটি।

প্রকৃতির এই বিশাল সৌন্দর্য পরিপূর্ণভাবে ক্যামেরায় তুলে আনতে প্রয়োজন অত্যাধুনিক ও যুগোপযোগী ক্যামেরা। স্মার্টফোনেই এমন অত্যাধুনিক ক্যামেরা প্রযুক্তির সংযোজনে গত কয়েক বছর ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। বাংলাদেশের স্মার্টফোন বাজারে ক্যামেরা প্রযুক্তিতে সব কিছুকে ছাড়িয়ে গেছে ভিভো’র সর্বশেষ সংযোজন ভিভো এক্স৭০প্রো (৫জি)

ভিভো এক্স৭০প্রো (৫জি) – ফটোগ্রাফিতে নতুন মাত্রা

বর্তমান সময়ে পর্যটন ফটোগ্রাফির প্রতি ঝোঁক বেড়েছে তরুণ গ্রাহকদের। আর ঘুরতে গিয়ে সেরা ছবিটি তুলতে প্রিমিয়াম স্মার্টফোনের চাহিদাও এখন তুঙ্গে। চলমান পর্যটন ঋতুতে এখন তাই বেড়েছে ভিভো এক্স৭০প্রো (৫জি) এর চাহিদা।

এডভান্স লেভেলের ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফির ক্ষমতাসম্পন্ন এক্স৭০প্রো (৫জি)তে রয়েছে ৫জি নেটওয়ার্কিং প্রযুক্তি। দূর্দান্ত ছবির জন্য রয়েছে বিখ্যাত লেন্স নির্মাতা প্রতিষ্ঠান কার্ল জেইসের তৈরি লেন্স এবং  টি* কোটিং প্রযুক্তি। এ ছাড়াও স্মার্টফোনটিতে রয়েছে গিম্বল স্ট্যাবিলাইজার ৩.০ প্রযুক্তি, যা চলমান অবস্থায় স্থিরও এবং স্পষ্ট ছবি ধারণে সহায়তা করবে। তাই, চলন্ত ট্রেন থেকে কিংবা সমুদ্রে স্পীডবোটে থেকেও রোমাঞ্চকর ছবি তোলা এখন আরও সহজ হবে। স্মার্টফোনটির পেছনে চারটি ও সামনে একটি ক্যামেরা রয়েছে।ব্লু এবং ব্ল্যাক এই দুই রঙের ফোনটিতে রয়েছে ৬.৫৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে।

আরও চমক

ভিভো এক্স৭০প্রো (৫জি)তে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়ার-কোয়াড অ্যারোতে রয়েছে ৫০ মেগাপিক্সেল+১২ মেগাপিক্সেল+ ১২ মেগাপিক্সেল+ ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ। বায়োটার, ডিস্টাগন, প্ল্যানার ও সোনার নামের জেইসের চারটি পোর্ট্রটে লেন্স ফিল্টার ব্যবহার করা হয়েছে এই ফোনটিতে।

স্মার্টফোনটিতে ব্যবহার  করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ ভিভো চিপ। এর সঙ্গে আরও রয়েছে ৪৪৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারির সঙ্গে ৪৪ ওয়াট ফ্ল্যাশচার্জ প্রযুক্তি ও ফানটাচ ওএস ১২। দূর্দান্ত কনফিগারেশনের ব্যতিক্রমধর্মী এই স্মার্টফোনটি মোবাইল ও প্রফেশনাল ফটোগ্রাফির দুরত্ব কমিয়ে সকলের নজর কেড়েছে। ২০২১ সালের ১০ অক্টোবর রিলিজ হওয়া ভিভো এক্স৭০প্রো ৫জি বাংলাদেশে এক্স সিরিজের সবচেয়ে প্রিমিয়াম ফোন যার মূল্য ৭২,৯৯০ টাকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *