সাম্প্রতিক সংবাদ

ইউএনডিপি’র ডিজিটাল ই-লাইব্রেরি অ্যাপ

ক.বি.ডেস্ক: জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) বাংলাদেশে, তাদের সকল রিপোর্ট, প্রকাশনা আরও সহজে পাঠকের কাছে পৌঁছে দেয়ার জন্য “UNDPBD ই-লাইব্রেরি” নামে একটি মোবাইল অ্যাপ উন্মোচন করেছে। ই-লাইব্রেরি অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে বিনা মূল্যে ডাউনলোড করা যাবে এবং শীঘ্রই এটি অ্যাপল স্টোরেও পাওয়া যাবে। ডাউনলোড করার পরে ব্যবহারকারীকে প্রথমবারে সাইন-আপ করতে হবে।

এই ডিজিটাল লাইব্রেরি অ্যাপের মাধ্যমে যে কেউ ইউএনডিপি বাংলাদেশের বিভিন্ন প্রকাশনা, ই-বুক, গবেষনা জার্নাল ইত্যাদি খুব সহজে ডাউনলোড বা মোবাইল ফোনে পড়তে পারবে। বর্তমানে প্রায় ২০০টি প্রকাশনা এখানে আছে ।

ইউএনডিপি বাংলাদেশের আবাসিক প্রতিনিধি স্টেফান লিলার বলেন, আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রেই প্রযুক্তির প্রভাব রয়েছে। বাংলাদেশে, আমরা প্রযুক্তির ব্যবহার শুধুমাত্র আমাদের প্রকল্পের বাস্তবায়নের জন্য নয়, পাশাপাশি আমরা যাদের জন্য কাজ করি সেই সব মানুষও যেন আমাদের সঙ্গে সহজে যোগাযোগ করতে পারে সেই লক্ষ্যেও ব্যবহার করি। এই ডিজিটাল লাইব্রেরি তারই একটি দৃষ্টান্ত, যেটি শিক্ষক, শিক্ষার্থী, গবেষকসহ সকলের জন্য একটি ডিজিটাল তথ্যভাণ্ডার হিসেবে কাজ করবে বলে আমি আশা করি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *