সাম্প্রতিক সংবাদ

বিএসটিআই থেকে আইএসও সার্টিফিকেট পেল বেসিস

ক.বি.ডেস্ক: মানসম্পন্ন ব্যবস্থাপনা এবং দেশে-বিদেশে ব্যবসা সম্প্রসারণ এবং সক্ষমতা বৃদ্ধিতে সদস্যদের সহায়তা করার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) থেকে আইএসও সার্টিফিকেট পেয়েছে।

বেসিসের সদস্যদের দেশে ও বিদেশে ব্যবসা সম্প্রসারণে সহায়তা করার জন্য এবং ব্যবসায়িক উৎকর্ষতা অর্জনের মাধ্যমে তাদের সক্ষমতা বৃদ্ধি, গুণমান উন্নয়ন, নেটওয়ার্কিং এর স্বীকৃতিস্বরূপ এই সনদ প্রদান করা হয়।

গতকাল মঙ্গলবার (২১ মার্চ) শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রধান অতিথি শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের কাছ থেকে সনদপত্রটি গ্রহণ করেন বেসিসের সহ-সভাপতি (প্রশাসন) আবু দাউদ খান। এ সময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও শিল্প সচিব জাকিয়া সুলতানা।

আইএসও সার্টিফিকেট হল কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেমের জন্য একটি বিশ্বব্যাপী স্বীকৃত মান, যা সদস্যদের প্রয়োজনীয়তা পূরণ করে এবং ক্রমাগত তাদের প্রক্রিয়াগুলিকে উন্নত করে সদস্যদের সন্তুষ্টি বাড়াতে সাহায্য করে।

আবু দাউদ খান বলেন, এটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা ও কার্যক্রমের সব দিক থেকে সর্বোচ্চ স্তরের গুণমান নিশ্চিত করার অঙ্গীকারের প্রমাণ। এই সার্টিফিকেটটি বেসিসের অবস্থানকে আরও শক্তিশালী করবে। বেসিস দুই দশকেরও বেশি সময় ধরে বাংলাদেশে সফটওয়্যার এবং প্রযুক্তি শিল্পের বিকাশে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। বেসিস গতিশীল প্রযুক্তি শিল্প তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে যা দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রেখেছে। শ্রেষ্ঠত্বের দিকে বেসিসের যাত্রায় আইএসও সার্টিফিকেট হল আরেকটি মাইলফলক।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *