আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য

গিগাবাইট এর নতুন গ্রাফিক্স কার্ড এবং মাদারবোর্ড উন্মোচন

ক.বি.ডেস্ক: বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান গিগাবাইট এর জিফোর্স আরটিএক্স ৪০৭০ টিআই সিরিজের গ্রাফিক্স কার্ড এবং বি৭৬০ সিরিজের মাদারবোর্ড দেশের বাজারে উন্মোচন করা হয়। গিগাবাইট’র নতুন গ্রাফিক্স কার্ড এবং মাদারবোর্ড দেশের বাজারে বাজারজাত করছে পণ্যটির একমাত্র পরিবশেক ও সেবাদানকারি প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লি.।

গতকাল মঙ্গলবার ঢাকার একটি স্থানীয় হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে গিগাবাইট এর জিফোর্স আরটিএক্স ৪০৭০ টিআই সিরিজের গ্রাফিক্স কার্ড এবং বি৭৬০ সিরিজের মাদারবোর্ড উন্মোচন করেন গিগাবাইট’র এশিয়া প্যাসিফিক অঞ্চলের সিনিয়র ডেপুুটি ম্যানেজার এলান সু, গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান, স্মার্ট টেকনোলজিসের ডিস্ট্রিবিউশন বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ এবং চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ফেরদৌস এবং চিত্রনায়িকা জোতিকা জ্যোতি।

উন্মোচন অনুষ্ঠানে আরটিএক্স ৪০৭০ টিআই সিরিজের ৯টি মডেলের গ্রাফিক্স কার্ড বাজারে ছাড়ার ঘোষনা দেয়া হয়। এর মধ্যে ৩টি মডেলের গ্রাফিক্স কার্ড ইতোমধ্যেই বাজারে পাওয়া যাচ্ছে যেগুলোর মূল্য ১,৩০,০০০ টাকা থেকে ১৩৬,০০০ টাকা। বি৭৬০ সিরিজের ৪১টি মডেলের মাদারবোর্ড বাজারে ছাড়ার ঘোষনা দেয়া হয়। মাদারবোর্ডগুলো ১৬,০০০ টাকা থেকে ২৬,০০০ টাকার মধ্যে বাজারে পাওয়া যাবে।

খাজা মো. আনাস খান বলেন, গিগাবাইট’র এসব গ্রাফিক্স কার্ডগুলোতে উইন্ডফোর্স কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। আরও রয়েছে ব্লেড ফ্যান, জিপিউই’তে সরাসরি স্পর্শসহ বড় বাষ্প চেম্বার এবং কম্পোজিট কপার হিট পাইপ। মাদারবোর্ডগুলোর মধ্যে কিছু মডেল ডিডিআর ৪ এবং কিছু মডেল ডিডিআর ৫ র্যাম সমর্থন সাপোর্ট করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *