সফটওয়্যার

ইউসিবি ও মাইক্রোসফটের চুক্তি সই

ক.বি.ডেস্ক: গ্রাহকদের ব্যাংকিং কার্যক্রমে ভিন্নমাত্রা সংযোজন, খরচ-সাশ্রয় ও অত্যাধুনিক নিরাপত্তায় মাইক্রোসফটের সলিউশন ব্যবহার করবে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি)। লাইসেন্সিং সলিউশন পার্টনার হিসেবে থাকরাল ওয়ান মাইক্রোসফট এন্টারপ্রাইজ অ্যাগ্রিমেন্ট (চুক্তি) এর মাধ্যমে ব্যাংকটি কস্ট সেভিংস, বিভিন্ন ধরনের সুবিধা ও উদ্ভাবনের মাধ্যমে নতুন মাত্রা সংযোজনের বিষয়টি নিশ্চিত করবে। পাশাপাশি, এ চুক্তিটি সফটওয়্যার সার্ভিসেস ও লাইসেন্স কেনার বিষয়টিকে সহজ করবে।

সম্প্রতি রাজধানীর গুলশানে ইউসিবি’র প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি চুক্তি সই অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইউসিবি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কাশেফ রহমান; মাইক্রোসফট এসইএ নিউ মার্কেটসের জেনারেল ম্যানেজার সুক হুন চিয়া, চিফ অপারেটিং অফিসার মার্ক ওয়ালটন, মাইক্রোসফট ভুটান, বাংলাদেশ ও নেপালের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর ইউসুপ ফারুক এবং মাইক্রোসফট লাইসেন্সিং সলিউশন পার্টনার থাকরাল ওয়ানের চিফ এক্সিকিউটিভ অফিসার বাসাব বাগচী।

এ চুক্তির অধীনে, ব্যাংকের কাছে একটি কাস্টমাইজড সলিউশনের প্রবেশাধিকার থাকবে। এ সলিউশনে থাকছে মাইক্রোসফট ৩৬৫, মাইক্রোসফট ৩৬৫ এন্টারপ্রাইজ প্ল্যান (ইথ্রি, এফথ্রি), ডেস্কটপ অ্যাপগুলোর আপ-টু-ডেট স্যুটসহ এন্টারপ্রাইজের জন্য বিভিন্ন অ্যাপস এবং মাইক্রোসফট ডিফেন্ডার ফর অফিস প্ল্যান-১, যা ব্যাংকটিকে সন্দেহজনক ও ক্ষতিকর ইমেইল ও লিংক থেকে সুরক্ষিত রাখবে।

এই সলিউশনটি ব্যাংকের জন্য মাইক্রোসফট সিকিউরিটি এন্ড ইউজার আইডেন্টিটিসহ সুরক্ষা ও কমপ্লায়েন্স সংক্রান্ত বিভিন্ন ফিচার ব্যবহার করার সুযোগ তৈরি করবে। যার ফলে ব্যবহারকারীরা নিশ্চিন্তে কানেক্টেড ওয়ার্ল্ডের সুবিধা গ্রহণ করতে পারবে এবং এ ফিচারগুলো প্রতিষ্ঠানকে সুরক্ষিত রাখতে সহায়তা করবে। মোবাইল ডিভাইস ম্যানেজমেন্ট একটি হাইব্রিড ওয়ার্কস্পেস পরিবেশকে সুরক্ষিত রাখবে, কারণ মাল্টিফ্যাক্টর অথেনটিকেশন (এমএফএ) অ্যাকাউন্ট বা অ্যাপ ব্যবহারের সময় সাইন-ইন প্রক্রিয়ায় আরও এক স্তরের নিরাপত্তা বেষ্টনী নিশ্চিত করবে।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *