উদ্যোগ

ক্রেতাদের জন্য ‘ডিজিবক্স’ সেবা নিয়ে এলো দারাজ

ক.বি.ডেস্ক: দেশের ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ বাংলাদেশ সম্প্রতি ‘‘ডিজিবক্স’’ নামে নতুন একটি সেবা উন্মোচন করেছে। এর মাধ্যমে ক্রেতারা তাদের নিকটস্থ কালেকশন পয়েন্ট থেকে পণ্য সংগ্রহ করতে পারবেন। ডিজিবক্স সেবাটি সপ্তাহের ৭ দিন ২৪ ঘণ্টা চালু থাকবে। বাংলাদেশের যেকোনো জায়গা থেকে মাত্র ১৫ টাকার বিনিময়ে সেবাটি নেয়া যাবে।

সম্প্রতি ঢাকার আগারগাঁওস্থ আইসিটি ভবনে ডিজিবক্স এর উন্মোচন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দারাজের গ্লোবাল সিইও বিয়ার্কে মিক্কেলসেন, দারাজ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক, চিফ অপারেটিং অফিসার খন্দকার তাসফিন আলম, চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার এ এইচ এম হাসিনুল কুদ্দুস রুশো ও দারাজের আন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণ।

ডিজিবক্স: যার মাধ্যমে ক্রেতারা স্বয়ংক্রিয় পদ্ধতিতে নিকটস্থ কালেকশন পয়েন্ট থেকে সুবিধাজনকভাবে পণ্য সংগ্রহ করতে পারবেন। রাইডাররা প্রথমে পণ্যটি কালেকশন পয়েন্টে বিতরণ করবে এবং সেগুলো বিভিন্ন ডিজিবক্সে গুছিয়ে রাখবে। এরপর ক্রেতারা বিশেষ একটি প্যানেলে তাদের অর্ডার ও ট্র্যাকিং নাম্বার প্রদান করবেন; যা তাদের একটি ওয়ান-টাইম পাসওয়ার্ডের মাধ্যমে সরাসরি নিয়ে যাবে নির্ধারিত ডিজিটাল বক্সে। এভাবে ক্রেতারা খুব সহজেই কালেকশন পয়েন্ট থেকে তাদের পণ্যটি সংগ্রহ করতে পারবেন। বাংলাদেশসহ পৃথিবীর যেসব দেশে দারাজ কাজ করছে, সেসব দেশে প্রথমবারের মতো এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *