উদ্যোগ

বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২

ক.বি.ডেস্ক: দেশের ডিজিটাল মিডিয়াগুলোর উদ্ভাবনী চিন্তা ও চর্চা সবার সামনে তুলে ধরতে দেশের অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ লিমিটেডের আয়োজনে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ‘‘বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২’’। দেশের মিডিয়া খাতের বিভিন্ন শাখা থেকে ২০ সেরা পারফর্মারকে বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ড এর মাধ্যমে সম্মানিত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। উপস্থিত ছিলেন দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক, চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার এ এইচ এম হাসিনুল কুদ্দুস প্রমুখ।

বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২২

ডিজিটাল ট্রান্সফরমেশন, কনটেন্ট মার্কেটিং ও নিউজ ডিসট্রিবিউশনে উদ্ভাবনী চর্চার স্বীকৃতি হিসেবে বাংলাদেশে প্রথমবারের মতো মিডিয়া অ্যাওয়ার্ডের আয়োজন করে দারাজ। এবারের বিজয়ীরা হচ্ছে:- ইনোভেটিভ প্রিন্ট লেআউট ক্যাটাগরিতে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড; ইনোভেটিভ স্পেশাল সাপ্লিমেন্ট ক্যাটাগরিতে ঢাকা ট্রিবিউন; বেস্ট বিজনেস ম্যাগাজিন ক্যাটাগরিতে আইস বিজনেস টাইমস; বেস্ট লাইফস্টাইল ম্যাগাজিন ক্যাটাগরিতে আইস টুডে; বেস্ট ইউজ অব ইনফোগ্রাফ ক্যাটাগরিতে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড; বেস্ট সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইনে দৈনিক সমকাল; বেস্ট ইউজ অব সোশ্যাল মিডিয়া ক্যাটাগরিতে দীপ্ত টিভি; বেস্ট ডিজিটাল ডাইভার্সিফিকেশন প্রজেক্ট ক্যাটাগরিতে চরকি; বেস্ট কো-ব্র্যান্ডেড অনলাইন প্রজেক্টে দৈনিক যুগান্তর; মোস্ট ইনোভেটিভ ডিজিটাল রিপোর্টে সময় টিভি; বেস্ট টিভি প্রোগ্রাম ফর ওমেন ক্যাটাগরিতে ডিবিসি নিউজ; বেস্ট টিভি প্রোগ্রাম (কিডস) ক্যাটাগরিতে দুরন্ত টিভি; বেস্ট টিভি প্রোগ্রাম (এন্টারটেইনমেন্ট)ক্যাটাগরিতে যমুনা টিভি; বেস্ট টিভি প্রোগ্রাম (লাইফস্টাইল) ক্যাটাগরিতে এটিএন বাংলা; বেস্ট টিভি প্রোগ্রাম (স্পোর্টস) ক্যাটাগরিতে একাত্তর মিডিয়া লিমিটেড; বেস্ট কান্ট্রি ব্র্যান্ডিং প্রোগ্রাম ক্যাটাগরিতে ইনডিপেন্ডেন্ট টিভি এবং স্পেশাল রিকগনিশন ক্যাটাগরিতে বিটিভি, চ্যানেল আই, ইত্তেফাক ও ডেইলি স্টার।

অনুষ্ঠানে মন্ত্রী এম মান্নান বলেন, বাংলাদেশ একটি রূপান্তরের মধ্য দিয়ে যাচ্ছে। আর এই রূপান্তরে সহায়ক ভূমিকা পালন করছে দারাজ। সামনের দিনগুলোতে কাজের মাধ্যমে দেশকে স্মার্ট রূপান্তরের দিকে এগিয়ে নেয়ার অমিত সম্ভাবনা রয়েছে দারাজের মধ্যে। বর্তমানে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে ভূমিকা পালন করছে দারাজের মতো প্রতিষ্ঠান, বাংলাদেশের মিডিয়া ও দেশের সকল শ্রেণিপেশার মানুষ। এ আয়োজনে আউটরিচ পার্টনার বাংলাদেশ ব্র্যান্ড প্র্যাকটিশনার, স্ট্র্যাটেজিক পার্টনার এসবিকে ফাউন্ডেশন, ইভেন্ট পার্টনার রিবুট এবং আইডিয়েশন পার্টনার ডিমাডিম। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *