সাম্প্রতিক সংবাদ

ডিআইইউ’র পাঁচ হাজার শিক্ষার্থীর মাঝে ল্যাপটপ বিতরণ

ক.বি.ডেস্ক: আইসিটির ক্রমবিকাশমান ধারার সঙ্গে প্রতিটি শিক্ষার্থীকে যুগোপযোগী করে তুলতে এবং প্রতিযোগীতা মূলক চাকরি বাজারে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ‘একজন ছাত্র:একটি ল্যাপটপ’ প্রকল্পের আওতায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) শিক্ষার্থীদের মাঝে পাঁচ হাজার ল্যাপটপ বিতরণ করা হয়। ২০১০ সালের সামার সেমিষ্টার থেকে ‘একজন ছাত্র:একটি ল্যাপটপ’ কর্মসূচীর আওতায় ডিআইইউ’তে ভর্তিকৃত সকল শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ল্যপটপ প্রদান করে আসছে। আজ বুধবার স্প্রিং ২০১৮ সেমিস্টারে ভর্তি হওয়া দুই হাজার শিক্ষার্থীর হাতে ল্যাপটপ তুলে দেয়া হল। এ পর্যন্ত বিশ্ববিদ্যালয়টি মোট চল্লিশ হাজার শিক্ষার্থীকে ল্যাপটপ প্রদান করেছে।

আজ বুধবার (২১ সেপ্টেম্বর) আশুলিয়ার ড্যাফোডিল স্মার্ট সিটিতে ডিআইইউর শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন প্রধান অতিথি ইস্টার্ন ব্যাংক লিমিটেডের মানব সম্পদ বিভাগের প্রধান মঞ্জুরুল আলম জুয়েল। সম্মানিত অতিথি ছিলেন ইস্টার্ন ব্যাংক লিমিটেডের মানব সম্পদ বিভাগের পিপলস একুইজিশন বিভাগের প্রধান মো. রিয়াদ হোসেইন, সংগঠন উন্নয়ন বিভাগের প্রধান অনুভব রহমান ও টেলিটকের ডেপুটি জেনারেল ম্যানেজার ফারুক হোসেন পাটোয়ারী। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হিসাব ও অর্থ) হামিদুল হক খান ও প্রভোস্ট প্রফেসর ড. মো. আবুল হোসেন। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নাদির বিন আলী।

মঞ্জুরুল আলম জুয়েল বলেন, প্রযুক্তি আজ শিক্ষা গ্রহণ ও প্রদানের অবিচ্ছেদ্য অংশ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণের উদ্যোগ একটি সাহসী ও সময়োপযোগি পদক্ষেপ। এ ধরনের পদক্ষেপ গ্রহনের মাধ্যমে ভবিষ্যত প্রজন্মেকে প্রযুক্তি জ্ঞানে দক্ষ করে বাস্তব ও কর্মমুখী জীবনে বিদ্যমান বিভিন্ন সমস্যা সহজে সমাধান করতে সহযোগিতা করবে। ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকারের পাশাপাশি ডিআইইউর পরিচালিত ওয়ান স্টুডেন্ট:ওয়ান ল্যাপটপ প্রকল্প গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে। শিক্ষার্থীদের ল্যাপটপের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানান তিনি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *