সাম্প্রতিক সংবাদ

ন্যাশনাল এন্টারপ্রিনিউরশিপ সামিটে ১ম স্থান অর্জন করে টিম ‘ইকো শেল্টার’

ক.বি.ডেস্ক: নানা প্রকার উদ্ভাবনী আইডিয়া নিয়ে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে শেষ হলো ৫ম “ন্যাশনাল এন্টারপ্রিনিউরশিপ সামিট ২০২৩”। আয়োজনটি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্ভাবনী ধারণা প্রদর্শনের সুযোগ প্রদানের পাশাপাশি বিনিয়োগকারীদের সঙ্গে সংযোগ স্থাপনের জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে।

৫ম “ন্যাশনাল এন্টারপ্রিনিউরশিপ সামিট ২০২৩” এ ১ম স্থান অর্জন করে ‘টিম ইকো শেল্টার’ পুরস্কার হিসেবে গ্রহণ করে ১০,০০০ টাকা। ২য় স্থান অর্জন করে টিম ‘হাইড্রো জোন’ ৬,০০০ টাকা এবং ৩য় স্থান অর্জন করে টিম ‘এসিস হাই’ জিতে নেয় ৪,০০০ টাকা। এ ছাড়া, বিজয়ী ৩টি দলকেই সম্মাননা ক্রেস্টসহ সনদ প্রদান করা হয়।

৫ম “ন্যাশনাল এন্টারপ্রিনিউরশিপ সামিট ২০২৩” দুই দিনব্যাপী (১-২ ডিসেম্বর) রাজধানী ঢাকার ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়। ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি টেলিকমিউনিকেশন ক্লাব আয়োজিত ও পিকাবু ডটকম এর পৃষ্ঠপোষকতায় সামিটটির স্ট্র্যাটেজিক পার্টনার ছিল আইডিয়া প্রকল্প।

গতকাল শনিবার (২ ডিসেম্বর) ৫ম “ন্যাশনাল এন্টারপ্রিনিউরশিপ সামিট ২০২৩” এর সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. শামস রহমান। বিশেষ অতিথি ছিলেন আইডিয়া প্রকল্পের ভারপ্রাপ্ত প্রকল্প পরিচালক ড. মো. মিজানুর রহমান।

সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিচারক আইডিয়া প্রকল্পের জ্যেষ্ঠ পরামর্শক সিদ্ধার্থ গোস্বামী এবং কমিউনিকেশন্স বিষয়ক পরামর্শক সোহাগ চন্দ্র দাস, ৮৮ ইনোভেশন ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সিইও জে. কবির, এলিট ফোর্স এর সিটিও প্রকৌশলী আব্দুর রহমান রাকিব, টিএমজিবি সভাপতি মোহাম্মদ কাওসার উদ্দিন এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সিএসই বিভাগের লেকচারার মো. খালিদ মাহবুব খান।

উপাচার্য অধ্যাপক ড. শামস রহমান বলেন, “উদ্যোক্তা হল সৃজনশীল ও উদ্ভাবনী ক্ষমতার অধিকারী ব্যক্তি। একটি দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যবসায় উদ্যোগ ও উদ্যোক্তার অবদান খুবই গুরুত্বপূর্ণ। এ ধরনের সামিট আয়োজন অত্যন্ত ইতিবাচক যা তরুণদের মধ্যে উদ্ভাবনী ধারনা সৃষ্টি ও উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে আগ্রহ তৈরি করবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *