উদ্যোগ

১৪-১৫ অক্টোবর অনুষ্ঠিত হচ্ছে ‘উই সামিট’

ক.বি.ডেস্ক: নারী উদ্যোক্তাদের সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই) এর আয়োজনে আগামী ১৪-১৫ অক্টোবর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে দুই দিনব্যাপী উই সামিট ২০২২।

উই সামিট ২০২২: এবারের সম্মেলনের উদ্বোধনী ও প্রথম দিনে উদ্যোক্তাদের সুলভ ও নিরবিচ্ছিন্ন ইন্টারনেট প্রাপ্তি, লাজিস্টিক ইকোসিস্টেমে নিজেদের মানিয়ে নেয়া এবং ব্যবসায় সম্প্রসারণে অর্থায়নের ওপর, ফেসবুক মার্কেটিং, ফটোগ্রাফিসহ নানান অপরচুনিটি বিষয়ে থাকবে দেশী বিদেশী অতিথি বক্তাদের কর্মশালা। অনলাইনে চলবে মোট আটটি সেশান। সম্মেলনে প্রায়  ৩০ জন বক্তা বিভিন্ন বিষয় ভিত্তিক আলোচনা করবেন। সভাপতিত্ব করবেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সম্মেলনের দ্বিতীয় দিনে উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পণ্য ও সেবা নিয়ে অনুষ্ঠিত হবে ‘ফ্যাশন শো’। আবার এই উদ্যোক্তারাই অনুষ্ঠান মাতাবেন সাংস্কৃতিক পরিবেশনায়। সমাপনী অধিবেশনে এবার ‘জয়ী’ সম্মাননায় ভূষিত হবেন সেরা ১০ জন নারী উদ্যোক্তা। এর মধ্যে ১০ জন থাকবেন উই সদস্য। বাকি ১০ জন হবেন অন্যন্য খাত থেকে। উই সামিটে অংশ নেয়ার লিংক: https://registration.wesummitbd.com/ এবং জয়ী এওয়ার্ডে আবেদনের লিংক: https://award.wesummitbd.com/

সম্মেলন নিয়ে উই সভাপতি নাসিমা আক্তার নিশা বলেন, সম্মেলনে নারী উদ্যোক্তারা কীভাবে ক্রমেই অর্থনীতির মূল চালিকা শক্তিতে রূপান্তরিত হচ্ছেন তা তুলে ধরা হবে। দেশের মোট জনসংখ্যার ৭২ দশমিক ৮২ শতাংশ নারীকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে উই আয়োজিত এই সম্মেলন নারীদের নতুন শক্তিতে আত্মপ্রত্যয়ী করে তুলবে বলে আশা করছি। আমরা দীর্ঘদিন ধরেই দেশীয় নারী উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন রকম কর্মশালা, প্রশিক্ষণের আয়োজন করে আসছি। একই সঙ্গে উদ্যোক্তাদের সঙ্গে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্ল্যাটফর্মে যোগসূত্র স্থাপন করে দিতে কাজ করে যাচ্ছি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *