সাম্প্রতিক সংবাদ

ডব্লিউসিআইটি ২০২২ এ বিসিএস প্রতিনিধি দল

ক.বি.ডেস্ক: মালয়েশিয়ার পেনাং এ তিন দিনব্যাপী (১৩-১৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হচ্ছে তথ্যপ্রযুক্তির অলিম্পিক খ্যাত ‘‘ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনোভেশন অ্যান্ড টেকনোলজি’’র (ডব্লিউসিআইটি ২০২২) ২৬ তম সম্মেলন। এই সম্মেলনের আয়োজক মালয়েশিয়ার তথ্যপ্রযুক্তি সংগঠন দ্য ন্যাশনাল টেক অ্যাসোসিয়েশন অব মালয়েশিয়া (পিকম)। দ্বিতীয়বারের মতো এই সম্মেলন মালয়েশিয়াতে অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার এবং সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূঁইয়াসহ দশ জনের একটি দল এই সম্মেলনে অংশগ্রহণ করছেন।

কানেক্টিং অ্যান্ড ট্রান্সফর্মিং দ্য ওয়ার্ল্ড স্লোগানে ৮০টি দেশ থেকে প্রায় ৪ হাজার লোক এই সম্মেলনে অংশগ্রহণ করবে। সম্মেলনে প্রযুক্তি বিশেষজ্ঞ কি-নোট স্পিকার এবং ২০০ এর অধিক সাবজেক্ট ভিত্তিক মডারেটর এবং প্যানেলিস্ট উপস্থিত থাকবেন। তথ্য প্রযুক্তিবিদ, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা, উদ্যোক্তা এবং শিক্ষার্থীরা আধুনিক বিশ্ব এবং উন্নত ব্যবসা সম্পর্কে নিজেদের মতামত প্রদান করবে।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ডব্লিউসিআইটি ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন। ফাইভজি, হেলথটেক, স্মার্টসিটি, গ্লোবাল বিজনেস সার্ভিসেস, এডুটেক, ব্লকচেইন অ্যান্ড এনএফটিএস, সাইবার সিকিউরিটি, সি ইউনিকর্নসসহ মোট ১৫টি প্রতিপাদ্য বিষয়ের ওপর এবারের সম্মেলনে আলোকপাত হবে।

গতকাল সোমবার (১২ সেপ্টেম্বর) মালয়েশিয়ার পেনাং এর সেটিয়া স্পাইস কনভেনশন সেন্টারে উইটসার বোর্ড সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় এশিয়া এবং প্যাসিফিক অঞ্চলের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সুব্রত সরকার এবং বিসিএসর প্রতিনিধি হিসেবে সহসভাপতি মো. রাশেদ আলী ভূঁইয়া উপস্থিত ছিলেন। সভায় এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তির অগ্রগতি, ভবিষ্যত পরিকল্পনা এবং নিত্যনতুন প্রযুক্তিকে কাজে লাগিয়ে এই অঞ্চলের উন্নয়নে ভূমিকার বিষয়ে সুব্রত সরকার মতামত প্রদান করেন

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *