উদ্যোগ

ডিআইইউ’র সঙ্গে বেসিস’র সমঝোতা চুক্তি

ক.বি.ডেস্ক: মেটাভার্স, গেমিং এবং এনএফটি স্পেস নিয়ে কাজ করে এমন উদ্যোক্তাদের সঙ্গে সংযোগ স্থাপন, শিল্প প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্ক তৈরি এবং শিক্ষার্থীদের মেটাভার্স, গেমিং সম্পর্কিত দক্ষতা বৃদ্ধির লক্ষে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) মাল্টিমিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ টেকনোলজি (এমসিটি) বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়ার ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর অন্তর্ভুক্ত ৯টি প্রতিষ্ঠানের সঙ্গে সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে।

গত রবিবার (৪ সেপ্টেম্বর) আশুলিয়ায় ড্যাফোডিল স্মার্ট সিটিতে বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে এ সমঝোতা স্বারক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিআইইউ’র বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. মো. ফখরে হোসেন। বিশেষ অতিথি ছিলেন ডিআইইউ’র রেজিস্ট্রার (ইনচার্জ) ড.মোহাম্মদ নাদির বিন আলী। ডিআইইউ’র এমসিটি বিভাগের প্রধান ড. শেখ মুহাম্মদ আল্লাইয়ার এবং বেসিস’র অন্তর্ভুক্ত ৯টি প্রতিষ্ঠানের প্রধানগন চুক্তিতে স্বাক্ষর করেন। প্রতিষ্ঠানগুলো হলো ড্রিমার্জ ল্যাব, সফটলজি লিমিটেড, বাংলাদেশ আইটি ইনস্টিটিউট, সিঙ্গুলারিটি লিমিটেড, ধ্রুবক ইনফোটেক সার্ভিসেস লিমিটেড,ডিবাগ বিডি লি., আংগুলার ই-স্পোর্টস লিমিটেড, বাংলা পাজল লিমিটেড এবং রাইজঅ্যাপ ল্যাবস।   

দিনব্যাপী কর্মসুচীতে বাংলাদেশের জন্য সুযোগ, তাতক্ষনিক গেমিং পোর্টালের কেস স্টাডি, বাংলাদেশে ই-স্পোর্টস সুযোগ, এনএফটি এবং মেটাভার্সের ওপর ৫টি সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারগুলো পরিচালনা করেন গেমস, এক্সআর ও এনএফটি বেসিস স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান সানজার আদনান আলম। সেমিনারে বক্তব্য রাখেন ড্রিমার্জ ল্যাবের প্রতিষ্ঠাতা তানভীর হোসেন খান, বাংলা পাজল লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল মজিদ, আংগুলার ই-স্পোর্টস লিমিটেডের সিইও মো. শাহরিয়ার মোবাশ্বির, সফটলজি লিমিটেডের পরিচালক মো. জাকির হোসেন, বাংলাদেশ আইটি ইনস্টিটিউটের সিইও এ এম মহিবুর রহমান প্রমুখ।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *