মোবাইল স্মার্টফোন

৫৭ টাকায় অপো এ৫৭!

ক.বি.ডেস্ক: সম্প্রতি দেশের বাজারে অপো নতুন স্মার্টফোন ‘‘অপো এ৫৭’’ উন্মোচন করেছে। এই ফোনটিতে রয়েছে ৩৩ওয়াট সুপারভুক ফ্ল্যাশ চার্জিং, ডুয়াল স্টেরিও স্পিকার ও ৮জিবি পর্যন্ত র‌্যাম এক্সপেনশন প্রযুক্তি। ডিভাইসটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৭,৯৯০ টাকা। গ্লোয়িং গ্রিন ও গ্লোয়িং ব্ল্যাক দুটি রঙে বাজারে পাওয়া যাচ্ছে।

এ ডিভাইসটি ৭ সেপ্টেম্বর পর্যন্ত প্রি-অর্ডার করা যাবে। আগ্রহী ক্রেতারা এ ফোনটি প্রি-অর্ডার করলে বিভিন্ন অফার উপভোগের সুযোগ পাবেন। ক্রেতারা ব্যাকপ্যাক জিতে নেয়ার পাশাপাশি লটারির মাধ্যমে মাত্র ৫৭ টাকায় অপো এ৫৭ জিতে নেয়ার সুযোগ পাবেন! এ ছাড়াও, ক্রেতারা ১৫ শতাংশ এক্সচেঞ্জ সুবিধাসহ সোয়াপের মাধ্যমে অতিরিক্ত ক্যাশ ও ইন্টারনেট বান্ডেল পাবেন।

অপো এ৫৭

ডিভাইসটিতে রয়েছে আল্ট্রা-লিনিয়ার ডুয়াল স্টেরিও স্পিকার এবং ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং। ডিভাইসটি ব্যবহারকারীকে হোম-থিয়েটারের মতো অভিজ্ঞতা প্রদানের বিষয়টি নিশ্চিত করবে। ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং প্রযুক্তির সহায়তায় পাঁচ মিনিট চার্জ দিয়ে ৩ ঘন্টা ১৭ মিনিট কথা বলতে পারবেন। ১৫ মিনিট চার্জ দিয়ে ব্যবহারকারীরা ৪ ঘন্টা ভিডিও স্ট্রিমিং ও ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও উপভোগ করতে পারবেন। ফোনটি মাত্র ৩০ মিনিটে শূন্য থেকে ৫১ শতাংশ পর্যন্ত চার্জ প্রাপ্ত হয়। ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির সহায়তায় এ ডিভাইসটি মাত্র ৭২ মিনিটে পূর্ণ চার্জ প্রাপ্ত হয়! রয়েছে পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যা ৩০ মিনিটের মধ্যে ফোনকে ৫১ শতাংশেরও বেশি চার্জ প্রাপ্ত করে। সম্পূর্ণ চার্জের মাধ্যমে ফোনটি দিয়ে ১৫ ঘণ্টা ইউটিউব স্ট্রিমিং অথবা স্ট্যান্ডবাইতে ১২.৭ দিন পর্যন্ত চার্জ থাকে।

ডিভাইসে ৮জিবি পর্যন্ত র‌্যাম এক্সপ্যানশন (৪জিবি+৪জিবি)প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এতে এআই ডুয়াল ক্যামেরা সেট-আপসহ আল্ট্রা-হাই রেজ্যুলেশন ১৩ মেগাপিক্সেল ক্যামেরা ও এআই পোর্ট্রেইটসহ ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৬.৫৬ ইঞ্চি কালার-রিচ ডিসপ্লে গেম, ‍মুভি ও ছবি দেখার অভিজ্ঞতাকে আরও প্রাণবন্ত ও চিত্তাকর্ষক করবে এবং ফোন ব্যবহারের অভিজ্ঞতাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে। কালারওএস ১২.১ প্রাইভেসি ও পারফরমেন্সকে উন্নত করে; সুপার পাওয়ার সেভিং মোড সিপিইউ স্পিড ও কার্যক্রমকে অল্প চার্জের মাধ্যমেও দীর্ঘক্ষণ সচল রাখে। সুপার নাইটটাইম স্ট্যান্ডবাই, রাতারাতি ব্যাটারি ফুরিয়ে যাওয়াকে মাত্র ২ শতাংশে কমিয়ে আনে।

ব্যবহারকারীদের ডিভাইস ব্যবহারের স্বাচ্ছন্দ্যদায়ক অভিজ্ঞতা দিতে ডিভাইসটিতে অপো গ্লো ডিজাইন, ২ডি স্লিম ও ফেদারওয়েট ডিজাইন ব্যবহার করা হয়েছে। গ্লোয়িং গ্রিন ডিভাইসটি প্রত্যেকেই ব্যবহার করতে পারবে কারণ, এ ডিভাইসটিতে ফ্রেশ ও ভাইব্র্যান্ট সবুজ রঙের আবহ রয়েছে। সুপার ট্রেন্ডি কালারে ট্রানজিশনাল অভ্যন্তরীণ টেক্সচার এবং একটি ফ্ল্যাট-এজ ডিজাইন ব্যবহার করা হয়েছে, যা চোখ ধাঁধানো অনুভূতি তৈরি করে। সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্টসহ স্ট্রেইট মিডল ফ্রেম পাঁচটি ফিঙ্গারপ্রিন্ট অপশনসহ দ্রুত ও স্বাচ্ছন্দ্যে ফোনটির লক খুলতে সাহায্য করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *