মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি

ক.বি.ডেস্ক: স্যামসাং বাংলাদেশ সম্প্রতি দেশের বাজারে নিয়ে এসেছে ‘‘গ্যালাক্সি এ৫৩ ৫জি’’ হ্যান্ডসেট। হাইপার ফাস্ট ৫জি ও বিভিন্ন আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ এ৫০ সিরিজের নতুন এ ফোনটি মিড-রেঞ্জ অ্যান্ড্রয়েড স্মার্টফোন। ডিভাইসটি ব্ল্যাক, ব্লু ও পিচ এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে। বাজার মূল্য ৪৩, ৯৯৯ টাকা।

গ্যালাক্সি এ৫৩ জি: ডিভাইসটিতে রয়েছে নতুন ও দ্রুতগতির ৫এনএম এক্সিনোস ১২৮০ অক্টাকোর প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি (সঙ্গে এআই ম্যানেজড পাওয়ার কনজাম্পশন সুবিধা)। এতে ৬.৫ ইঞ্চি এফএইচডি+সুপার অ্যামোলেড ইনফিনিটি ডিসপ্লে রয়েছে। হ্যান্ডসেটটির ১২০ হাটর্জ রিফ্রেশ রেট ডিসপ্লের মাধ্যমে ব্যবহারকারীদের কনটেন্ট দেখার অভিজ্ঞতা হয়ে উঠবে আরও উপভোগ্য। পাশাপাশি, ডিভাইসটিতে কোয়াড ক্যামেরা সেট-আপ রয়েছে, যার মধ্যে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা রয়েছে।

ডিজিটাল ডাটা শেয়ারিংয়ের এ যুগে স্মার্টফোন ব্যবহারকারীরা পর্যাপ্ত স্টোরেজ স্পেস সম্পন্ন ফোন কেনার বিষয়টিকে প্রাধান্য দিয়ে থাকেন। ক্রেতাদের কথা বিবেচনা করে স্যামসাং তাদের নতুন গ্যালাক্সি এ৫৩ ৫জি ডিভাইসে ১২৮ জিবি স্টোরেজ সুবিধা দিচ্ছে, যা চাইলে ১ টেরাবাইট পর্যন্তও বাডিয়ে নেয়া যাবে। অসাম এই ডিভাইসটিতে ৮জিবি এলপিডিডিআরফোরএক্স র‍্যাম, ২৫ ওয়াট চার্জিং সুবিধা ও আইপি৬৭-রেটেড পানি প্রতিরোধী ও গরিলা গ্লাস ৫ এর মতো টেকসই ফিচারও যুক্ত করা হয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *