প্রযুক্রির পণ্য ল্যাপটপ সাম্প্রতিক সংবাদ

দশম প্রজন্মের ওয়ালটনের নতুন ল্যাপটপ ‘ট্যামারিন্ড ইএক্সটেন প্রো’

ক.বি.ডেস্ক: ওয়ালটন নিয়ে এলো তিন মডেলের সাশ্রয়ী মূল্যের নতুন ল্যাপটপ। ‘ট্যামারিন্ড ইএক্সটেন প্রো’ সিরিজের ল্যাপটপগুলোর ডিসপ্লে ১৮০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো বা ভাঁজ করা যায়। মডেলভেদে ল্যাপটপগুলোতে ব্যবহৃত হয়েছে ইন্টেলের দশম প্রজন্মের কোরআই থ্রি, কোর আই ফাইভ, কোরআই সেভেন প্রসেসর, ৮ গিগাবাইট র‌্যাম, ৫১২ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভসহ মাল্টিটাক্সিং সুবিধা ও উন্নত ফিচারসমৃদ্ধ।

কোরআইথ্রি ল্যাপটপে রয়েছে ১৪ ইঞ্চি এইচডি (১৩৬৬ বাই ৭৬৮ পিক্সেল) ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে। কোরআই ফাইভ ও সেভেন ল্যাপটপে রয়েছে ১৪ ইঞ্চি ফুল এইচডি (১৯২০ বাই ১০৮০ পিক্সেল) ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে। এর ম্যাট ডিসপ্লে প্যানেল আলোর প্রতিফলন রোধ করবে।

কোর আই সেভেন ল্যাপটপের গ্রাফিক্স হিসেবে আছে ইন্টেল আইরিস প্লাস। আর কোর আই থ্রি ও ফাইভে রয়েছে ইন্টেলের আল্ট্রা এইচডি গ্রাফ্রিক্স। ল্যাপটপে ব্যবহৃত হয়েছে শক্তিশালী ৩ সেলের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি। যা প্রায় ৭ ঘন্টা ব্যাটারি ব্যাক-আপ দিতে সমর্থ। সেলফির জন্য রয়েছে ১ মেগা পিক্সেলের এইচডি ক্যামেরা। ব্যাটারিসহ ওজন মাত্র ১.৩ কেজি।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে হাই ডেফিনেশন অডিও, বিল্ট ইন অ্যারে মাইক্রোফোন, দুইটি ২ ওয়াটের স্পিকার, মাল্টি ল্যাঙ্গুয়েজ ফুল সাইজ কি-বোর্ড। আছে ১টি ইউএসবি ৩.২ টাইপ এ পোর্ট, ১টি ইউএসবি ৩.২ টাইপ সি পোর্ট, ১টি ইউএসবি ২.০ পোর্ট, মাইক্রো এসডি কার্ড রিডার, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.১, ২টি এম.২ কার্ড স্লট, এইচডিএমআই, মিনি ডিসপ্লে পোর্ট ইত্যাদি।

কোর আই থ্রি প্রসেসরযুক্ত ট্যামারিন্ড ইএক্স৩১০জি প্রো মুল্য ৪২,৭৫০ টাকা। কোর আই ফাইভ প্রসেসরযুক্ত ট্যামারিন্ড ইএক্স৫১০জি প্রো মূল্য ৫৪,৫৫০ টাকা। কোর আই সেভেন প্রসেসরযুক্ত ট্যামারিন্ড ইএক্স৭১০জি প্রো মূল্য ৬৪,৫৫০ টাকা।রয়েছে দুই বছরের বিক্রয়োত্তর সেবা। নগদ মূল্যের পাশাপাশি কিস্তিতে কেনার সুযোগ। রয়েছে ১০০ শতাংশ পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক পাওয়ার সুযোগ। ইএমআই সুবিধা এবং ই-প্লাজা (https://eplaza.waltonbd.com) থেকে অর্ডার করলে নগদ মূল্যে ১০ শতাংশ ছাড়। এ ছাড়া, শিক্ষার্থীদের জন্য ওয়ালটন ল্যাপটপ কেনায় রয়েছে বিশেষ সুবিধা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *